দেশের মানুষ ভোটের জন্য উন্মুখ :রুমিন ফারহানা

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
বাংলাদেশের মানুষ ভোট পাগল। বিগত ২০ বছর ধরে এদেশের মানুষ কোনো ভোট দিতে পারেনি। বাংলাদেশের মানুষ ভোটের জন্য উন্মুখ হয়ে আছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন যত দ্রুত দেয়া সম্ভব, তত দ্রুতই দেয়া দরকার। যৌক্তিক সময়ে নির্বাচন দেওয়াটাই মানুষের দাবি। যদি সুষ্ঠু নির্বাচন হয় বিএনপি আড়াইশ’র বেশি আসন নিয়ে সরকার গঠন করবে।
শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে সকল শহীদের স্মরণে ও বেগম খালেদা জিয়ার সুস্থতা আয়োজিত দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিষ্টার রুমিন ফারহানা এসব কথা বলেন।
উপজেলার বড়িকান্দি ইউনিয়নের বড়িকান্দিস্থ গণি শাহ্ মাজার প্রাঙ্গণে বড়িকান্দি ও ছলিমগঞ্জ ইউনিয়ন বিএনপির আয়োজনে ব্রাহ্মণবাড়িয়া-৫ সংসদীয় আসনে গত নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী কাজী নাজমুল হোসেন তাপসের সভাপতিত্বে দোয়া ও আলোচনাসভায় প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন। অন্যান্যের মধ্যে জেলা বিএনপি নেতা জসীম উদ্দিন রিপন, এ.বি.এম মোমিনু্ল হক, আলী আজম, মাইনুল হোসেন চপল, জেলা যুবদল নেতা ইয়াছিন মাহমুদসহ স্থানীয় বিএনপি ও যুবদলের নেতারা বক্তৃতা করেন।
ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ‘৫ আগষ্ট কিংবা জুলাইয়ের অভ্যুত্থান হঠাৎ করে ঘটা কোনো ঘটনা নয়। দীর্ঘ ১৭ বছর অনেক লম্বা সময়। এই সময়ে আমরা অনেক নেতাকর্মী ও ভাইকে হারিয়েছি। বিএনপি নেতাকর্মীরা গুম হয়ে গেছে। নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার-হাজার, লাখ-লাখ মামলা হয়েছে।’ শেখ হাসিনা ও তার ল্যাসপেন্সাররা এখনো তৎপর রয়েছে উল্লেখ করে বিএনপির এই কেন্দ্রীয় নেত্রী বলেন, যে আত্মত্যাগের বিনিময়ে আমরা হাসিনাকে দেশ ছাড়া করেছি সেই আত্মত্যাগ যাতে গুটি কয়েক কমিটিবাজের কারণে ম্লান হয়ে না যায়, সেদিকেও আমাদেরকে সজাগ দৃষ্টি রাখতে হবে।রাষ্ট্রীয় ব্যবস্থার সংস্কারের প্রয়োজনীয়তা উল্লেখ করে রুমিন ফারহানা বলেন, সংস্কার আমরাও চাই। আমরা বিশ্বাস করি, আইনগত, সাংবিধানিক, বিচার বিভাগীয়, নির্বাচন কমিশনের সংস্কার প্রয়োজন৷ তবে নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে সংস্কার হলে সবচে’ বেশি ন্যায্যতা পাবে৷ ব্যারিস্টার রুমিন ফারহানা আরো বলেন, সুষ্ঠ নির্বাচন হলে বিএনপি ২৫০টিরও অধিক আসনে জয়লাভ করে সরকার গঠন করবে বলে তিনি দাবী করেন।