পায়ে হেঁটে হজ্বে যাত্রা নাঙ্গলকোটের এক যুবকের

 

মো: ওমর ফারুক, নাঙ্গলকোট :
পায়ে হেঁটে সৌদি আরবে হজে¦র উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন আলিফ মাহমুদ (২৫)নামের এক যুবক। ২০২৪ সালে সৌদি আরব গিয়ে মক্কা ও মদিনায় হজ¦ করার ইচ্ছে তার। এজন্য পায়ে হেঁটে যেতে হবে ৫ হাজার ২শ’ ৫৫ কিলোমিটার পথ। শনিবার সকালে মা ও নিকটতম আত্মীয় এবং প্রতিবেশীদের কাছ থেকে দোয়া নিয়ে পবিত্র হজ পালনের উদ্দেশ্য যাত্রা শুরু করেন এ যুবক ।
আলিফ মাহমুদ নাঙ্গলকোট উপজেলার বটতলী ইউনিয়নের শেয়ার বাতাবাড়িয়া উত্তর পাড়ার মরহুম আবদুল মালেকের ছোট ছেলে। একটি ব্যাগ কাঁধে নিয়ে প্রয়োজনীয় জিনিসপত্র, পাসপোর্ট, ভারতীয় ভিসা,হাতে একটি লাঠি ও বাংলাদেশের লাল সবুজের পতাকা সঙ্গে নিয়ে তার যাত্রা ।
এ বিষয়ে অলিফ মাহমুদ বলেন, তিনি এর আগে সাইকেল যোগে বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমণ করেছে। তার ইচ্ছে সর্ব প্রথম বাংলাদেশ থেকে পায়ে হেঁটে হজ করবেন সৌদি আরবে মক্কা ও মদিনায় গিয়ে। এখন তার কাছে ভারতীয় ভিসা রয়েছে। ভারত যাওয়ার পর, পাকিস্তান, ইরান,ইরাক,কুয়েত,সৌদি আরবে যেতে ভিসা লাগবে। আল্লার রহমত, সরকারের সহযোগিতায় যথাসময়ে ভিসা পাবেন বলে তিনি আশা করেন। এজন্য সকল মানুষের দোয়া ফেলে আগামী ২০২৪ সালে হজ করতে পারবে ইনশাল্লাহ। এ জন্য তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।
মা, বিবি জরিনা বেগম বলেন, তার আদরের ছোট সন্তান আলিফ মাহমুদ পায়ে হেঁটে হজ করার লক্ষে মক্কা ও মদিনার উদ্দেশ্য রওয়ানা দিয়েছে। এজন্য সবাই তাকে দোয়া করবেন। যেন হজ¦ পালন করে আবার সুস্থ ভাবে মায়ের কাছে ফিরতে পারে।
স্থানীয় মেম্বার দেলোয়ার হোসেন জুয়েল বলেন, আলিফ মাহমুদ আল্লাহর সন্তষ্টির জন্য পবিত্র মক্কা ও মদিনা পায়ে হেঁটে রওয়ানা দিয়েছেন। সবাই তাকে দোয়া করবেন।