পৌরসভার নির্বাচন; লাকসামে পুরাতনে ভরসা, বরুড়া ও চৌদ্দগ্রাম নতুন মুখ

 

আমোদ প্রতিনিধি।।

৩০জানুয়ারি কুমিল্লায় ৩য় দফায় তিন পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। লাকসামে বর্তমান মেয়রকে পুনরায় নৌকার নৌকার টিকিট দেওয়া হয়েছে। চৌদ্দগ্রাম ও বরুড়া পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়নে এসেছে পরিবর্তন। এ দুই উপজেলায় নৌকার টিকিট পেয়েছেন নতুন দুই মুখ। শনিবার বিকেলে আ’লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড সভায় এসব প্রার্থী চূড়ান্ত করা হয়।

বরুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ’লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক মো. বকতার হোসেন বখতিয়ার। তিনি জানান, নির্বাচিত হলে বরুড়া পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রূপান্তরিত করবেন।

চৌদ্দগ্রামে আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন জিএম মীর হোসেন মীরু। তিনি উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি। তিনি সাবেক রেলমন্ত্রী মুজিবুল হকের সহায়তায় চৌদ্দগ্রামকে নতুন রূপে সাজাতে চান।

এদিকে, লাকসাম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও উপজেলা যুবলীগের আহŸায়ক অধ্যাপক মো. আবুল খায়ের। তিনি বলেন, আমাকে দলীয় প্রার্থী হিসেবে পুনরায় মনোনয়ন দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী ও এলজিআরডি মন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিগত পাঁচ বছরে লাকসাম পৌরসভায় রেকর্ড পরিমাণ উন্নয়ন হয়েছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে পৌরবাসী আমাকে পুনরায় নির্বাচিত করবে বলে আমি বিশ্বাস করি।