প্রচারণা জমিয়ে তুলেছে নারীরা

আমোদ প্রতিবেদক।

নির্বাচনী প্রচার প্রচারণায় সরগরম নগর কুমিল্লা। প্রার্থী,কর্মী ও তাদের সমর্থকদের সাথে এবার ভোটের মাঠে প্রচারণায় নারীরা। মেয়র ও কাউন্সিলর প্রার্থীর স্বজনদের এ প্রচারণা নগরবাসীর কাছে যুক্ত হয়েছে ভিন্ন মাত্রা। গণসংযোগের পাশাপাশি তারা সমানতালে চালিয়ে যাচ্ছেন উঠান বৈঠকও।

আওয়ামী লীগের দলীয় প্রার্থী আরফানুল হক রিফাতের পক্ষে বেশ কয়েকদিন ধরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহারের বড় কন্যা ডা. তাসিন বাহার সূচনা। স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা প্রতিদিনই চাচা আরফানুল হক রিফাতের জন্য ভোট চাচ্ছেন।

তাহসিন বাহার সূচনা বলেন, আওয়ামীলীগের প্রার্থী আরফানুল হক রিফাত চাচা একজন শিক্ষিত মানুষ। দীর্ঘ দিন ধরে আওয়ামীলীগের রাজনীতি করে আসছেন। সৎ যোগ্য মেধাবী মানুষটি ভোটে নির্বাচিত হলে অবশ্যই সিটি কর্পোরেশনের চেহারা পাল্টে যাবে।

আরফানুল হক রিফাতের জন্য সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের মেঝো মেয়ে আইমান বাহার সোনালীও গণসংযোগ করছেন।

এদিকে স্বামী মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর জন্য ভোট চেয়ে গণসংযোগ করছেন তার স্ত্রী আফরোজা জেসমিন টিকলি। গত দিন দুয়েক ধরে নগরীর বিভিন্ন এলাকায় স্বামীর পক্ষে ভোট চেয়ে বেশ আলোচনার জন্ম দিয়েছেন তিনি।

আফরোজা জেসমিন টিকলি বলেন, আপনার সাক্কু ভাই আপনাদের নিয়েই থাকতে পছন্দ করে। উনার নাতি হয়েছে একমাস হলো, অথচ দেখতে যেতে সময় পান না। আমি সেবা দেবো আপনাদের সাক্কু ভাইকে। সাক্কু ভাই সেবা দিবে আপনাদের। তাই গতবারের মতন এবারও আপনারা তাকে ভোট দিয়ে বিজয়ী করবেন।

অন্যদিকে , অপর স্বতন্ত্র মেয়র প্রার্থী ও কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সারের আপন তিন বড় বোন ও তার ভাবীরাও বিচরণ করছেন ভোটের মাঠ। বড় বোন পারভীন আক্তার, শিরিন আক্তার ও নাছরিন আক্তার এবং বড় ভাবী মনিরা বেগম মনিসহ তাদের সকল চাচাতো, মামাতো ও ফুফাতো বোনেরা এখন ঘোড়ার পক্ষে মাঠে রয়েছেন।

নিজাম উদ্দিন কায়সারের বোন পারভীন আক্তার বলেন, কায়সারকে কম্পিউটার ইঞ্জিনিয়ার বানানোর জন্য বাবা মা ঢাকায় ভর্তি করেছিল। কিন্তু রাজনীতির নেশায় সে উচ্চ শিক্ষা ত্যাগ করে কুমিল্লায় চলে আসে। ভাই বলে বলছি না, তার মত সৎ,নীতিবান ও পরিচ্ছন্ন ছেলে খুব কম আছে। আল্লাহর রহমতে কুমিল্লা নগরবাসী যদি আগামী ১৫ জুন ঘোড়া প্রতীকে ভোট দিয়ে তাকে মেয়র নির্বাচিত করেন, তাহলে জোর গলায় বলতে পারি, কায়সার তার সততা ও তারুণ্য দিয়ে স্বল্প সময়ের মধ্যে কুমিল্লা নগরীকে আধুনিক কুমিল্লা নগরীতে পরিণত করতে পারবে ইনশাআল্লাহ ।

 

অপর দিকে শুধু মেয়র প্রার্থীই নয়, কাউন্সিলর প্রার্থীদের স্ত্রীরাও দিনরাত ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন। ভোট চাচ্ছেন।

নগরীর ২৪ নম্বর ওয়ার্ড কোটবাড়ি এলাকায় গিয়ে দেখা যায় ঘুড়ি প্রতীক নিয়ে স্বামী মোঃ মুহিবুর রহমানের জন্য ভোট চেয়ে প্রচারণা করছেন স্ত্রী ইফফাতুল মাহজাবিন প্রিয়াংকা ।