প্রধানমন্ত্রীর আমের বদলে মূখ্যমন্ত্রীর আনারস

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
‘হাড়িভাঙা’ আমের বদলে ‘কিউভেইরাটি’ আনাস। প্রধানমন্ত্রী এবং মূখ্যমন্ত্রীর সৌহার্দ্য বিনিময়ের উপকরণ। দেশবিখ্যাত এবং সুস্বাদু ‘হাড়িভাঙা’ আম উপহার পাঠিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপহার পেয়ে মুগ্ধতার প্রকাশ স্বরূপ সৌজন্যতা প্রদর্শনে ফের উপহার হিসেবে ভারতের ত্রিপুরা রাজ্যর মূখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব প্রধানমন্ত্রীর জন্য উপহার হিসেবে পাঠালেন ভারতবিখ্যাত ‘কিউভেইরাটি’ আনারস। ৮০ টি কার্টনে করে ৩২০ পিস আনারস ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশী প্রতিনিধির কাছে তুলে দেন।

রোববার (১১ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরার মূখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব’র পক্ষে ডাইরেক্টর ইন্ডাস্ট্রিজ কমার্স এন্ড ট্যুরিজমের পরিচালক তড়িৎ কান্তি চাকমা বাংলাদেশী প্রতিনিধিদের কাছে আনারস গুলো তুলে দেন। এসময় বাংলাদেশের চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় দ্বিতীয় সহকারি হাইকমিশনার উদত ঝাঁ এগুলো গ্রহন করেন। ৮০টি কার্টনে করে ৩২০ পিস (৮০০কেজি) কিউভেইরাটি জাতের ভারতেবিখ্যাত আনারাস বাংলাদেশের প্রধানমন্ত্রী জন্য পাঠানো হয়।

মূখ্যমন্ত্রী প্রদত্ত আনারস গ্রহণকালে বাংলাদেশে চট্রগ্রামে নিযুক্ত ভারতীয় দ্বিতীয় সহাকারি হাইকমিশন দ্বিতীয় উদত ঝাঁ বলেন, ভারত-বাংলাদেশ সম্পর্ক সবসময়ই ভালো ছিলো। আজকের এই উপহার বিনিময়ের মধ্য দিয়ে দু’দেশের মধ্যে আরো গভীর সম্পর্ক তৈরি হবে। ভারতের সাথে ব্যাবসায়িক ও বিভিন্ন দিক দিয়ে ভালো সম্পর্ক রয়েছে বাংলাদেশের। আনারস হস্তান্তরকালে আখাউড়া বন্দরের কাস্টমস সুপারিন্টেন্ডেন্ট মোহাম্মদ আলী, উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, আখাউড়া স্থলবন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, আগরতলা স্থলবন্দরের কর্মকর্তা নন্দী বাবু প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,এর আগে ৫ জুলাই আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরার মূখ্যমন্ত্রী বিপ্লব দেবের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে পাঠিয়েছিলেন তিনশ’ কেজি ‘হাড়িভাঙ্গা’ আম