প্রাণ গোপাল দত্তসহ ২৭ নেতাকর্মীর বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা ।।

কুমিল্লার চান্দিনায় এবার ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা চেষ্টা ও চাঁদাবাজির ঘটনায় কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তসহ ২৭ নেতাকর্মীর বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। এই নিয়ে ওই সাংসদের বিরুদ্ধে মোট ৪টি মামলা দায়ের করা হলো। এর মধ্যে রাজধানীর কদমতলী থানায় ১টি হত্যা মামলা রয়েছে। ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর থেকেই পলাতক রয়েছেন প্রাণ গোপালসহ তার নেতাকর্মীরা।

রবিবার (১ সেপ্টেম্বর) নবাবপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শরীফ হোসেন বাদী হয়ে চান্দিনা থানায় ওই মামলাটি দায়ের করেন। এর আগে গত ২০২৩ সালের ২৭ ডিসেম্বর রাত সাড়ে ৭টায় চান্দিনা উপজেলার নবাবপুর ইউনিয়নের ভারারুয়া চৌমুহনীতে ওই ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা করে সাংসদ প্রাণ গোপাল দত্তের নেতাকর্মী ও সন্ত্রাসীরা। প্রাণ গোপালের দল করতে হবে। না হলে ১০ লাখ টাকা চাঁদা দিতে হবে। মামলায় এমন অভিযোগ আনা হয় আসামীদের বিরুদ্ধে।

মামলায় উপজেলা কৃষকলীগের নেতা নাটিঙ্গী গ্রামের মো. মামুন, তার ভাই মো. আবু সুফিয়ান, ভারারুয়া গ্রামের জাকির মেম্বার, বরকরই গ্রামের আশেক এলাহী ওরফে আশু মেম্বার, রানীচরা গ্রামের মাছুম শিকদার, কৈকরই গ্রামের মো. নাজিমসহ ১৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৮জনসহ মোট ২৭ জনকে আসামি করা হয়।

এব্যাপারে চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সঞ্জয় কুমার সরকার বলেন- মামলাটি প্রাথমিক তথ্য বিবরণী (এফআইআর) বহিতে লিপিবদ্ধ হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।