বকেয়া বেতনের দাবিতে দেবিদ্বারে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

অফিস রিপোর্টার। ।
বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে কুমিল্লার দেবিদ্বারে বিক্ষোভ করেছে আশা জুট মিলের শ্রমিক ও কর্মচারীরা। এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে তারা। এতে ঢাকা থেকে চট্টগ্রাম অভিমুখী সড়ক কয়েক ঘন্টা অচল হয়ে পড়ে। সৃষ্টি হয় দীর্ঘ যানজটের।
মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত কুমিল্লার চান্দিনা ও দেবিদ্বার উপজেলার সীমান্তবর্তী এলাকা মহাসড়কের আড়িখোলা এলাকায় এই ঘটনা ঘটে। চান্দিনা, দেবিদ্বার থানা পুলিশ এবং হাইওয়ে পুলিশের সদস্যরা দীর্ঘক্ষণ চেষ্টার পর মালিক-শ্রমিকদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
আশা জুট মিলের শ্রমিকরা জানান, গত পাঁচ মাস ধরে তাদের বেতন বকেয়া রয়েছে। এই পরিস্থিতিতে তারা মানবেতর জীবন যাপন করছেন। তাই বাধ্য হয়ে আজ রাস্তায় নামতে হয়েছে তাদের।
চান্দিনা থানার ওসি মো.আবুল ফয়সল ও হাইওয়ে পুলিশের ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ সালেহ আহমেদ জানান, বকেয়া বেতন পরিশোধ ও ঈদ বোনাসের দাবিতে আশা জুট মিলের শ্রমিক-কর্মচারীরা মহাসড়ক অবরোধ করে। শ্রমিক ও জুট মিল কর্তৃপক্ষের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এ সময় মালিকপক্ষ বুধবারের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন।