বন্ধুকে অচেতন করে ১৭লাখ টাকা নিয়ে চম্পট

 

অফিস রিপোর্টার।।

ব্যবসার কথা বলে বন্ধুকে অচেতন করে ১৭লাখ টাকা নিয়ে পালিয়ে যায় বন্ধু। পরে র‌্যাবের অভিযানে সাড়ে ষোল লাখ টাকাসহ একজনকে গ্রেফতার হয়। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, কাজী ওমর ফারুক ও অপহরণকারী বিপ্লব ভালো বন্ধু। ঘটনার আগে বিপ্লব তার বন্ধু ওমর শরীফকে অধিক মুনাফার ব্যবসায়ের প্রলোভন দেখিয়ে তার বাড়িতে আসার জন্য অনুরোধ করে। ওমর শরীফ ব্যবসায়ের জন্য ১৭ লাখ টাকা নিয়ে আসে। এক সাথে এত টাকা দেখে বিপ্লব টাকাগুলো আত্মসাৎ করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী বিপ্লব তার বন্ধু শরীফকে খাবারের সাথে ঘুমের ঔষধ দিয়ে অচেতন করে টাকা নিয়ে পালিয়ে যায়।

গত ৭ জানুয়ারি কুমিল্লা সদর দক্ষিণ থানায় কুমিল্লা নগরীর মধ্যম আশ্রাফপুর এলাকার বাসিন্দা আবদুর রকিব তার ছেলে মোঃ কাজী ওমর শরীফ নিখোঁজ হয়েছে বলে লিখিত অভিযোগ করেন।

এ ঘটনায় র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। সোমবার রাতে নগরীর শাসনগাছা বাসস্ট্যান্ডে অভিযান চালিয়ে বন্ধুর অর্থ আত্মসাতকারী মোঃ সোহরাব হোসেন বিপ্লবকে (৩২) গ্রেফতার করে। গ্রেফতার সোহরাব হোসেন বিপ্লব চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার লাউকড়া গ্রামের বাসিন্দা। অভিযানের সময় বিপ্লবের কাছ থেকে আত্মসাতের ১৬ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ সময় তার দেয়া তথ্য অনুযায়ী অপহৃত ওমর শরীফকে উদ্ধার করা হয়।

বিষয়টি নিয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী বলেন, গ্রেফতার বিপ্লবের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। তাকে আদালতে প্রেরণ করবো।