বাবাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন


চৌধুরী ইয়াসিন  ইকরাম, চাঁদপুর  ॥

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় পারিবারিক কলহের ঘটনায় বাবা ছেরাগ আলীকে (৭৫) দা দিয়ে কুপিয়ে হত্যার দায়ে ছেলে ইমরান হোসেন আকবরকে (৪০) যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা ও অনদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার (২ আগষ্ট) দুপুরে চাঁদপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক এই রায় দেন। আসামির  উপস্থিতে রায়  দেয়া হয়  ।

কারাদন্ডপ্রাপ্ত ইমরান হোসেন আকবর উপজেলার সেতিনারায়নপুর গ্রামের বড় বাড়ির ছেরাগ আলীর ছেলে। হত্যার শিকার ছেরাগ আলী ওই বাড়ির মৃত আবদুর রহমানের ছেলে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ইমরান উশৃঙ্খল প্রকৃতির। তিনি নিজ স্ত্রী ও সন্তানকে প্রায়ই মারধর করতেন। যার কারণে ২০১৭ সালে স্ত্রী ও সন্তান পিত্রালয়ে চলে যায়।

এরপর ২০২০ সালের ১৯ জানুয়ারি পারিবারিক বিষয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ইমরান ধারালো দা দিয়ে তার বাবার মাথা, চোখ ও কানে কুপিয়ে  আহত করেন। ঘটনাস্থলেই ছেরাগ আলীর মৃত্যু হয়। ওই সময় তার মা ফুলমতি বেগম স্বামীকে বাঁচানোর চেষ্টা করলে তাকেও মেরে আহত করেন ইমরান।

পরিবারের লোকজন ফুলমতি বেগম উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পুলিশ এসে ছেরাগ আলীর মরদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করেন। ঘটনার পর ইমরান হোসেন বাড়ি থেকে পালিয়ে যায়। এই ঘটনায় ওই দিনই শাহরাস্তি থানায় ইমরানকে হত্যা মামলার আসামি করে ছোট ভাই মো. সোলেমান বাদী হয়ে মামলা দায়ের করেন।