বাস চাপায় নিহত দুইজনের পরিবারে মাতম

প্রতিনিধি:
কুমিল্লার বরুড়ায় বাস চাপায় নিহত দুই ব্যক্তির নাঙ্গলকোটের গ্রামের চলছে মাতম। আহত হন আরেকজন। কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার উরুকচাইল গ্রামের অহিদুর রহমান বাড়ি ও অহিদুর রহমানের ব্যবসায়িক অংশীদার হেসাখালের আলমগীর হোসেনের ছেলে আবদুল কাদের(২০) প্রকাশ সাগরের বাড়িতে। সাগর হেসাখাল সুহৃদ কারিগরি কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ছিলেন। গুরুতর আহত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন হেসাখাল গ্রামের শাহ পরান।
বৃহস্পতিবার খোঁজ নিয়ে জানা যায়, অহিদুর রহমান (৪০)। তিনি ৩ সন্তান জনক। বড় ছেলে জিহাদ(১৪) খিলা আজিজউল্লাহ উচ্চ বিদ্যালয়ের ৮ শ্রেণির শিক্ষার্থী, দ্বিতীয় সন্তান খিলা মাদ্রাসার ৪ র্থ শ্রেণির শিক্ষার্থী রিয়াদ হোসেন(১০), ছোট ছেলে নোমান তার বয়স প্রায় ৫ বছর।

অহিদুর রহমানের মা আংকুরের নেছা সন্তান হারিয়ে দিশেহারা হয়ে আছেন। তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন,অহিদ তার কাছ থেকে দোয়া নিয়ে ব্যবসার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়েছিলো। ওই সময় তার স্ত্রীকে ডাক্তার দেখানোর জন্য মাকে বলে যান। তার একটি টিনের ঘর রয়েছে। অনেকেরে কাছ থেকে ধার দেনা করেছেন।
তার চাচাতো ভাই মাসুদুর রহমান বলেন, জেঠাতো ভাইয়ের অনেক স্বপ্ন ছিলো। এজন্য বরুড়ায় একটি বেকারি গড়ে তোলেন দেড় বছর আগে। ধার দেনা করে কয়েকজনে মিলে বেকারির ব্যবসা শুরু করেন। নিজেরাই মালিক, নিজেরা শ্রমিক ছিলেন। কিন্তু বেকারির ব্যবসায় এখনো লাভের মুখ দেখেননি।

নিহত সাগরের নানা আবদুর রহিম বলেন, বেকারিতে জনবল সংকট থাকায় সাগর দুই তিনদিনের জন্য যায়। বুধবার রাতে তিনজন মিলে একটি মোটরসাইকেল যোগে খাবার হোটেলে খেয়ে নিজ প্রতিষ্ঠানে যাওয়ার পথে ঘাতক বাসের চাপায় পৃষ্ঠ হয়ে ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়।
বরুড়া থানার পরিদর্শক (তদন্ত) নাহিদ আহমেদ বলেন, মোটর সাইকেলের তিনজন আরোহীর মধ্যে দুইজন নিহত হয়েছেন। একজন আহত হয়েছেন। যাত্রীবাহী বাসটিকে আটক করা হয়েছে। এ ব্যাপারে বরুড়া থানায় একটি মামলা হয়েছে।
উল্লেখ্য-গত বুধবার রাত ১০ টার দিকে বরুড়া পৌর শহরের মৌলভী বাজার নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আবদুল কাদের সাগর, শাহ পরান, অহিদুর রহমান এক সাথে একটি মোটরসাইকেল নিয়ে নিজ বেকারিতে যাওয়ার পথে বলাকা নামের একটি বাস চাপায় ঘটনাস্থলে অহিদুর রহমান ও সাগরের মৃত্যু হয়। আহত হয় শাহ পরান। বরুড়া পৌর শহরের সাহার পদুয়ায় তাদের আল মদিনা নামের বেকারি রয়েছে।