‘বিআরটিসিকে এগিয়ে নেয়ার আহবান’

 

কুমিল্লা বাস ডিপো পরিদর্শনে বিআরটিসি চেয়ারম্যান

অফিস রিপোর্ট।।
বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) কুমিল্লা বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করেছেন বিআরটিসির চেয়ারম্যান সরকারের অতিরিক্ত সচিব মো: তাজুল ইসলাম। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তিনি ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করেন। শুরুতে বিআরটিসি জামে মসজিদের উন্নয়ন কাজ পরিদর্শন করে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। পরবর্তীতে কুমিল্লা বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের সাথে শুদ্ধাচার বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি বিআরটিসির উন্নয়নে সকলকে আরো আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান। সততার সাথে সম্মিলিত প্রচেষ্টায় বিআরটিসিকে এগিয়ে নেয়ার আহবান জানান। কুমিল্লা ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করে সন্তুষ্টি প্রকাশ করেন। ডিপোর মসজিদের উন্নয়নসহ আরো ছোট খাটো উন্নয়ন দ্রুত শেষ ও উদ্যোগ নেয়ার নির্দেশ দেন।

শুরুতেই চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ম্যানেজার (অপারেশন) মোহাম্মদ আবদুল কাদের জিলানীসহ কর্মকর্তা-কর্মচারীরা। এসময় বিআরটিসির প্রধান কার্যালয়ের স্টোর ইনচার্জ মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

সূত্র জানায় , ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে কুমিল্লায় প্রচুর বৃষ্ট হলেও বিআরটিসি ডিপোতে কোন জলাবদ্ধতা দেখা যায়নি। অথচ আগে সামান্য বৃষ্টি হলেই দিনের পর দিন লেগে থাকতো হাটু সমান পানি। পঁচা-দুর্গন্ধযুক্ত পানিতে স্বাভাবিক কার্সক্রম ব্যহত সহ পরিবেশ ছিলো ভয়াবহ। বর্তমান চেয়ারম্যান দায়িত্ব নেয়ার পর সারা বাংলাদেশের সাথে কুমিল্লা বাস ডিপোকেও ঢেলে সাজিয়েছেন। করেছেন অভূতপূর্ব উন্নয়ন। বিআরটিসি এখন দৃষ্টনন্দন স্থাপনা। অলাভজনক প্রতিষ্ঠান থেকে হয়েছে লাভজনক।
কুমিল্লা বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ম্যানেজার (অপারেশন) মোহাম্মদ আবদুল কাদের জিলানী বলেন, চেয়ারম্যান স্যারের আয় বৃদ্ধি, ব্যয় সংকোচন ও যাত্রী সেবার মানোন্নয়ন এই স্লোগান ধারন করে সারা বাংলাদেশের ন্যায় কুমিল্লা বাস ডিপোও এগিয়ে চলছে।  সব কিছুর জন্য আমাদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম স্যারের কাছে আমরা কৃতজ্ঞ। স্যারের দক্ষ নেতৃত্বে আমরা আরো সমৃদ্ধির পথে এগিয়ে যাবো।