কুমিল্লা নগরীতে বিএনপির ২ মশাল মিছিল

আবদুল্লাহ আল মারুফ।।
হরতাল সমর্থনে কুমিল্লা নগরীতে বিএনপি নেতাকর্মীরা দুইটি মশাল মিছিল করেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে রোববার থেকে টানা ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো। হরতাল শুরুর আগেই শনিবার (১৮ নভেম্বর) সন্ধায় হরতাল সমর্থনে মিছিল করেছে বিএনপি নেতাকর্মীরা।
জানা গেছে, একটি মশাল মিছিল নগরীর রামঘাটলা এলাকা থেকে শুরু হয়ে কান্দিরপাড়, নজরুল এভিনিউ, করভবন, মর্ডাণ স্কুল ও পরে রাণীরবাজার সড়কে গিয়ে শেষ হয়। এই মিছিলে উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু, কুমিল্লা মহানগর যুবদলের আহবায়ক ফয়সালুর রহমান পাভেল ও সদস্য সচিব রোমান হাসানসহ নেতাকর্মীরা।
অপরটি, শুরু হয় চকবাজার থেকে। সেটি শেষ হয় রাজগঞ্জ বাজার এসে। এই মিছিলে উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিুপু, যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন ও কুমিল্লা মহানগর সেচ্ছাসেবক দলের সেক্রেটারি আমিরুল পাশা সিদ্দিক রাকিবসহ নেতাকর্মীরা।
কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু বলেন, ফ্যাসিস্ট সরকারের পদত্যাগে ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপির ডাকা হরতালের সমর্থনে আমরা মশাল মিছিল করেছি। মশাল মিছিলে আমাদের নেতাকর্মীরা উপস্থিত ছিল। আগামীকাল কুমিল্লায় হরতাল সফল হবে। মিছিল থেকে আমাদের এক কর্মীকে নিয়ে যায় পুলিশ।