বিএনপি নেতাকর্মীরা ঘরে, বাইরে বা কবরে থাকলেও মামলা হয়েছে

বক্তব্য রাখছেন সাবেক এমপি জাকারিয়া তাহের সুমন।

আবদুল্লাহ আল মারুফ।।

বিএনপি আর চুপ থাকবে না। বহুবার চুপ থেকেছি। তিনবার আমাদের আশ্বাস দিয়েছিল শেখ হাসিনা। বলেছিল আমি শেখ মুজিবের মেয়ে আমি আপনাদের ভোটের অধিকার হরণ করব না। কিন্তু হয়েছেটা কি! ঠিক তার উল্টোটা। ৩০ তারিখ ভোটের কথা ছিল ভোট হয়ে গেল ২৯ তারিখ। এরপর আবার শুরু হয় ফ্যাসিবাদের ক্ষমতা। সারা বাংলাদেশের বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। তারা ঘরে থাকলেও হয়েছে, বাইরে থাকলেও হয়েছে, কবরে থাকলেও হয়েছে। এ শাসন আর চলতে দেয়া যাবে না। কুমিল্লার বরুড়া উপজেলার লক্ষ্মীপুরে ইউনিয়ন বিএনপি’র পরিচিতি সভায় এসব কথা বলেন, কুমিল্লা-৮ (বরুড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কর্মসংস্থান বিষয়ক সম্পাদক জাকারিয়া তাহের সুমন৷

অনুষ্ঠানে ইউনিয়ন বিএনপির সভাপতি (ভারপ্রাপ্ত) ছামছুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপির কর্মসংস্থান বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য জাকারিয়া তাহের সুমন। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি কায়সার আলম সেলিম ও সৈয়দ রেজাউল হক রেজা, সাধারণ সম্পাদক সৈয়দ জহিরুল হক স্বপন।

বক্তব্যে সাবেক এমপি জাকারিয়া তাহের সুমন বলেন, এখন আর ঘরে থাকার সময় নেই। আবার দেশ স্বাধীন করতে হবে। আমরা যেহেতু শেখ হাসিনার অধিনে কোন নির্বাচনে যাচ্ছি না সুতরাং প্রস্তুত থাকুন। নির্বাচন হবে নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের মাধ্যমে। সবাইকে রাস্তায় থাকতে হবে। মামলা হবে, হামলা হবে, হাসপাতালেও থাকতে হতে পারে। আমি জাকারিয়া তাহের সুমন যতদিন থাকি এসব চিন্তা আমার। আপনারা আমাকে পাশে পাবেন।

তিনি বলেন, সব শেষ আবার বলে যাই। অন্যায়ের বিরুদ্ধে কথা বললে হয়তো জেলে যেতে পারি। কিন্তু আপনারা যারা মাঠে থাকবেন অন্যায়ের বিরুদ্ধে লড়ে যাবেন। এটা আমাদের গণতন্ত্রের মা, আমাদের নেত্রীর দেয়া শিক্ষা। নেতা তারেক রহমানের দেয়া শিক্ষা। আমাদের নেত্রী মৃত্যু শয্যায় থেকে আপোষ করেনি। দেশের মানুষের জন্য নির্বাচনে যাওয়ার শর্তে চিকিৎসার সুযোগ নেন নি।

অনুষ্ঠান প্রারম্ভে বক্তব্য রাখেন, উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল জলিল, উপজেলা ছাত্রদলের আহবায়ক মুস্তাকিন পাটোয়ারি, উপজেলা ছাত্র দলের সদস্য সচিব লিটন পন্ডিত, ইউনিয়ন বিএনপি নেতা আকবর হোসেন, ফারুক আহমেদসহ ইউনিয়ন ও উপজেলার নেতারা।