বিজয়নগরে পুকুরে মিললো নিখোঁজ দুই শিশুর মরদেহ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
বাড়ির পাশে খেলা করতে গিয়ে নিখোঁজ হয় আরাফাত এবং সামির নামীয় সমবয়েসী দুই শিশু। স্বজনদের খোঁজাখুঁজি, গোটা এলাকায় মাইকিং এসবেও হদিস মিলেনি তাদের। পরে থানায় সাধারণ ডায়রি (জিডি) করে ফেরার পর খবর মিলে স্থানীয় একটি পুকুরে ভেসে ওঠেছে তাদের মরদেহ! হৃদয়বিধারক এই ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা এলাকার।
সোমবার (০১ মে) দুপুরে জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর ইউনিয়নের সাটিরপাড়া দক্ষিণ গোপাটের পুকুর থেকে মরদেহ দু’টি উদ্ধার করা হয়। এর আগে রোববার বিকেল থেকেই ওরা নিখোঁজ ছিলো। মারা যাওয়া শিশুদ্বয় হলেন, উপজেলার চম্পকনগর ইউনিয়নের সাটিরপাড়া দক্ষিণ গোপাট গ্রামের এনাম খাঁর ছেলে মো. আরাফাত খাঁ (৯) এবং পার্শ্ববর্তী পাহাড়পুর ইউনিয়নের খাটিংগা গ্রামের শিপন মিয়ার ছেলে সামির মিয়া (৮)।
নিহতদের পরিবার ও স্থানীয় এলাকাবাসীর বরাত দিয়ে চম্পকনগর ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) মো. রেজুয়ান আহম্মেদ বলেন, রোববার বিকেলে বাড়ির পাশে অন্যদের সাথে শিশু আরাফাত এবং সামিরও খেলা করছিলো। সেই থেকেই শিশু দু’টো নিখোঁজ হয়। তাদের স্বজনরা অনেক খোঁজাখুঁজিতেও না পেয়ে রাতে চান্দুরা থেকে আখাউড়া উপজেলা পর্যন্ত মাইকিং করা হয়। এতেও তাদের কোনো হদিস মিলেনি। পরে সোমবার সকালে থানায় শিশু দু’টির নিখোঁজ হওয়া বিষয়ে বিজয়নগর থানায় একটি সাধারণ ডায়রি করা হয়। জিডি করে থানা থেকে ফেরার পর শুনতে পেয়েছি পুকুরে ওই শিশু দু’টির মরদেহ ভেসে ওঠেছে। পরে সাটিরপাড়া দক্ষিণ গোপাট পুকুর থেকে একদিন আতে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।
বিজয়নগর থানার পরিদর্শক (ওসি) রাজু আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিকেলে বাড়ির পাশে খেলা করতে গিয়ে ওই দুই শিশু নিখোঁজ হয়। ধারণা করা হচ্ছে পানিতে ডুবে তাদের মৃত্যু হয়েছে। নিখোঁজের বিষয়ে থানায় সাধারণ ডায়েরী হয়েছে। তবে মৃত্যুর বিষয়ে এখনো কোনো অভিযোগ আসেনি।’