বেহাল সড়ক সংস্কার করলো ছাত্রলীগ নেতা-কর্মীরা

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লার দেবিদ্বার উপজেলার নুরপুর-ফতেহাবাদ বেহাল রাস্তার সংস্কার করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ হ্যালো ছাত্রলীগ’। তিন কিলোমিটারের রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। অতিবর্ষণে রাস্তায় সৃষ্টি হয় ছোট-বড় গর্ত। অনেকাংশ ভেঙে পড়ে খালে। এছাড়া ব্রিজের পাশ থেকে মাটি সরে অনেকটা সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে প্রায় ১২টি গ্রামের মানুষ। শনিবার নিজস্ব অর্থায়নে দুর্ভোগপূর্ণ রাস্তাটি সংস্কার করে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের ‘হ্যালো ছাত্রলীগ’ টিম। রাস্তার ভাঙা অংশ ও গর্ত সমূহে ইট ফেলে সমান করে দেয় কর্মীরা। দিনব্যাপী চলে তাদের কার্যক্রম। ৮ ট্রাক ভাঙা ইট ফেলা হয় পুরো রাস্তাটিতে। রাস্তাটি সংস্কার হওয়ায় খুশি আশপাশের ১০ টি গ্রামের মানুষ।

ফতেহাবাদ গ্রামের আবদুল মোমেন বলেন, ‘ রাস্তায় চলাচলে অনেক কষ্ট হতো। হ্যালো ছাত্রলীগের কারণে আমরা দুর্ভোগ থেকে মুক্তি পেলাম।’

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি ও হ্যালো ছাত্রলীগ প্রতিষ্ঠাতা আবু কাউছার অনিক জানান, ‘অতিবর্ষণে রাস্তাটির অনেকাংশ খালে ভেঙে পড়েছে। আমরা রাস্তাটি সংস্কার করি’।

স্বেচ্ছাসেবার এই কাজটিতে অংশগ্রহণ করেন, দেবিদ্বার পৌরসভা ছাত্রলীগ সভাপতি- সাব্বির আহমেদ পলাশ, সাধারণ সম্পাদক- নাজমুল হাসান, দেবিদ্বার সরকারি কলেজ ছাত্রলীগ যুগ্ম সাধারণ সম্পাদক- প্রনব চন্দ্র দাস, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ সদস্য রাতুল রহমান আকাশ, কুমিল্লা(উঃ) জেলা ছাত্রলীগ সহ-সম্পাদক- আনোয়ার হোসেন বাপ্পু, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ সদস্য আমির হোসাইন, কামরুজ্জামান শুভ, দেবিদ্বার পৌরসভা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক জামিউর রহমান, ফহেতাবাদ(পশ্চিম) ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি-মুমিনুল ইসলাম, ফতেহাবাদ(পূর্ব) ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক শাহরিয়ার শাওন বাবু।

উল্লেখ্য, করোনায় লাশ দাফন, টেলিমেডিসিন সেবা, খাদ্য সহায়তা, কৃষকের ধান কাটা, রক্ত দান, অক্সিজেন সেবা, মাস্ক বুথ স্থাপনসহ নানান মানবিক কাজে বিভিন্ন সময় আলোচনায় এসেছে ‘হ্যালো ছাত্রলীগ’ টিম ।