ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি। সরকারদলীয় প্রার্থী ও তার কর্মী-সমর্থকরা প্রতিনিয়ত লঙ্ঘন করছেন নির্বাচনী আচরণবিধি। স্থানীয় প্রশাসনও প্রদর্শন করছে পক্ষপাতমূলক আচরণ। এসব ব্যাপারে রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ দেয়া হলেও পাওয়া যাচ্ছেনা আশাব্যাঞ্জক কোন প্রতিকার। সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ উত্থাপন করেছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে নৌকা প্রতীকের প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন ও প্রশাসনের পক্ষপাতমূলক আচরণের অভিযোগ এনে লিখিত বক্তব্য রাখেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. জহিরুল হক বলেন, আচরনবিধি অনুযায়ী কোনো প্রার্থীর নির্বাচনী এলাকায় মাত্র পাঁচটি নির্বাচনী ক্যাম্প বা অফিস থাকার কথা। কিন্তু বাস্তবে নৌকা প্রতীকের সরকারদলীয় প্রার্থীর পক্ষে করা হয়েছে ৫০ টিরও বেশী আফিস। নির্বাচনী এলাকার বাহির থেকে লোক এনে নৌকা প্রতীকের পক্ষে শোডাউন করছে। এছাড়া পুলিশ অন্যায়ভাবে গ্রেপ্তার ছাড়াও তাদের নেতা-কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করছে। এসব ব্যাপারে রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ দেয়া হলেও আশাব্যাঞ্জক কোন প্রতিকার মিলেনি।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির অহ্বায়ক জিল্লুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি ছাড়াও বিএনপি, যুুুুবদল, ছাত্রদল ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।