ব্রাহ্মণবাড়িয়ায় ১১ গণগ্রন্থাগারে বইপত্র- সরঞ্জাম বিতরণ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
মুজিব শতবর্ষ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন সরকারি-বেসরকারি গণগ্রন্থাগারে বই, আসবাবপত্রসহ সরাঞ্জামাদি বিতরণ করা হয়েছে। প্রত্যেক প্রতিষ্ঠানকে দেয়া হয়েছে চারটি স্টীল বুক সেলফ, একটি গোলাকার পড়ার টেবিল, দুইটি চেয়ার, একটি সবুজ কার্পেট ও দুই শতাধিক মুক্তিযুদ্ধ বিষয়ক বই এবং মুজিব জন্মশত ও প্রধানমন্ত্রীর ছবি সম্বোলিত বড় সাইনবোর্ড।    
রবিবার (৫ ডিসেম্বর) দুপুরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও গণগ্রন্থাগার অধিদপ্তরের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন প্রকল্পের অধীনে এসব বইপত্র এবং সামগ্রী বিতরণ করা হয়। গণগ্রন্থাগারগুলো হচ্ছে জেলা সরকারি গণগ্রন্থাগার ও জেলা কারাগার, জেলার নাসিরনগর উপজেলার নূর উদ্দিন আহম্মেদ পাঠাগার ও মনন চর্চা কেন্দ্র, ব্রাহ্মণশাসন সমাজ কল্যাণ পাঠাগার, সরাইল উপজেলার আলহাজ্ব আজদু মিয়া স্মৃতি গণপাঠাগার, আব্দুল মালেক স্মৃতি গণপাঠাগার, বঙ্গবন্ধু স্মৃতি গণগ্রন্থাগার, আব্দুর নূর স্মৃতি পাঠাগার ও অধ্যক্ষ শেখ আবু হামেদ গণগ্রন্থাগার, নবীনগর উপজেলার অধ্যাপক এমদাদুল হক স্মৃতি পাঠাগার ও গ্রাম পাঠ সংঘ।
জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরীয়ান মো. সাইফুল ইসলাম লিমন বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, ‘সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও গণগ্রন্থাগার অধিদপ্তরের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন প্রকল্পের অধীনে এই সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রত্যেকটি প্রতিষ্ঠানকে চারটি স্টীল বুক সেলফ, একটি গোলাকার পড়ার টেবিল, দুইটি চেয়ার, একটি সবুজ কার্পেট ও দুই শতাধিক মুক্তিযুদ্ধ বিষয়ক বই এবং মুজিব জন্মশত ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত বড় সাইনবোর্ড দেয়া হয়েছে।’