ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন :৬৪ প্রার্থীর মনোনয়ন দাখিল 

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
আগামী ২৮ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন। পঞ্চম ধাপে অনুষ্ঠিতব্য এই নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ, বিএনপি’র মেয়র পদে প্রার্থীসহ ৬৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে মেয়র পদে চারজন এবং কাউন্সিলর পদে ৬০ জন।
সংশ্লিষ্ট সূত্রে প্রকাশ, মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীসহ কাউন্সিলর পদের প্রার্থীরা জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমানের কাছে তাদের স্ব স্ব মনোনয়নপত্র জমা দেন। আগামী ৪ ফেব্রুয়ারি দাখিলকৃত এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই ও ১১ ফেব্রুয়ারি প্রত্যাহারের শেষ দিন এবং আগামী ২৮ ফেব্রুয়ারি রোববার নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে ভোট গ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে।
মঙ্গলবার সকালে শহরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনশেষে দলীয় নেতাকর্মীদের নিয়ে জেলা নির্বাচন কার্যালয়ে মেয়র পদে মনোনয়ন পত্র দাখিল করেন বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিসেস নায়ার কবীর। পরে বিএনপি মনোনীত প্রার্থী জহিরুল হক খোকন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য মাহমুদুল হক ভুইয়া ও ওয়ার্কাস পার্টি থেকে কমরেড নজরুল ইসলাম মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন। এছাড়া কাউন্সিলর পদে মীর মো. শাহীন, মো. খবির উদ্দিন, মো. বকুল, মো. নাসির আহম্মেদসহ কাউন্সিলর পদের ৬০ প্রার্থী তাদের কর্মী-সমর্থকদের নিয়ে মনোনয়ন জমা দেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, ‘মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে মেয়র পদে চারজন এবং কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ৪ ফেব্রুয়ারি দাখিলকৃত এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ১১ ফেব্রুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ধার্য্য করা হয়েছে।