ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবকে গাড়ি উপহার দিচ্ছেন এবাদুল করিম বুলবুল

এইচ.এম. সিরাজ,ব্রাহ্মণবাড়িয়া
জীবন রক্ষাকারী ওষুধ উৎপাদনে আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জনকারী প্রতিষ্ঠান ‘বীকন ফার্মা’র কর্ণধার, তথ্য মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবকে গাড়ি (মাইক্রো) উপহার দিচ্ছেন।
বুধবার (১১ নভেম্বর) সন্ধ্যায় ঢাকার মতিঝিলে বীকন বিজনেস সেন্টারে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের নব নির্বাচিত নেতৃবৃন্দকে প্রদত্ত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ ঘোষনা দেন। অনুষ্ঠানে প্রেস ক্লাব নেতৃবৃন্দ পেশাগত কাজে পরিবহনের প্রয়োজনীয়তা তুলে ধরার জবাবে তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকদের সাথে আমার আত্মার সম্পর্ক। ব্রাহ্মণবাড়িয়ার সবাই আমার কাছের মানুষ। ব্রাহ্মণবাড়িয়াতো নয়, ‘বাউনবাইরা’। বাউনবাইরা না বললে অনেকটা পরপর মনে হয়। এদিকে সংসদ সদস্য এবাদুল করিম বুলবুলের এই ঘোষণাকে স্বাগত জানিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন,তার এই ঘোষণা যথার্থ হয়েছে। আমি এজন্যে সংসদ সদস্য বুলবুলকে ধন্যবাদ জানাই। অনুষ্ঠানে সাংসদ এবাদুল করিম বুলবুলকে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের আজীবন সদস্যপদ প্রদাণ ঘোষণা দেন প্রেস ক্লাব সভাপতি ও সাধারন সম্পাদক। উল্লেখ্য, প্রেস ক্লাব কার্যকরী কমিটির ১১জনের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পাঁচজনই নবীনগরের সন্তান।
ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক জহির রায়হানের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নবীনগর উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম নজু, ইন্ডিপেনডেন্টে টেলিভিশনের বিশেষ প্রতিনিধি দীপক কুমার আচার্য, বিশিষ্ট ব্যবসায়ী আবদুল আউয়াল, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, সিনিয়র সহ-সভাপতি পীযুষ কান্তি আচার্য, সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত, কোষাধ্যক্ষ নজরুল ইসলাম শাহজাদা, কার্যকরী সদস্য মো. মনির হোসেন। এসময় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের নবনির্বাচিত দপ্তর সম্পাদক শাহজাহান সাজু,পাঠাগার ও ক্রীড়া সম্পাদক এইচ.এম. সিরাজ, সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি সম্পাদক মজিবুর রহমান খান, কার্যকরী সদস্য ফরহাদুল ইসলাম পারভেজ উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্যের ব্যাক্তিগত সহকারি মোক্তার হোসেন সিকদার ও মো. মনির হোসেন, দৈনিক যুগান্তর ও যমুনা টিভি’র ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি শফিকুল ইসলাম, ডেইলী ষ্টার প্রতিনিধি মাসুক হ্নদয়, দৈনিক লাখোকন্ঠ প্রতিনিধি বাহাদুর আলম। পরে প্রেস ক্লাব নেতৃবৃন্দকে ক্রেষ্ট প্রদান করেন সংসদ সদস্য বুলবুল। এসময় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, পাঠাগার ও ক্রীড়া সম্পাদক এইচ.এম. সিরাজ অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ এবাদুল করিম বুলবুলকে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের তৃতীয় প্রকাশনা ‘প্রবাহ’ প্রদান করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এম.পি বলেন, বাংলাদেশ এখন আর গরীব মানুষের দেশ বলে পরিচিত নয়।ওষুধ শিল্পের কারণে আজ আর্ন্তজাতিভাবে এই দেশের ভাবমূর্তি উজ্জল। বাংলাদেশ হচ্ছে গরীব মানুষের দেশ, সেখানে গার্মেন্টস শিল্প আছে। যাতে অসংখ্য ছেলে মেয়েরা কাজ করে। আর্ন্তজাতিক অঙ্গনে এটাই ছিলো বাংলাদেশের পরিচিতি। এখন ফার্মা ইন্ডাষ্ট্রিতে আমরা এক্সপোর্ট করে যেটি অর্জন করেছি তা হচ্ছে বাংলাদেশ শুধুমাত্র সেলাই করেনা। বাংলাদেশে টেকনোলজিক্যাল ইন্ডাষ্ট্রি রয়েছে,তারা জীবন রক্ষাকারী ওষুধের মাধ্যমে মানুষের জীবন বাঁচায়। লাইভ সেভিং ড্রাগ তৈরি হয় এখানে। উন্নত দেশের মানুষ বাংলাদেশের ওষুধ খেয়ে কৃতজ্ঞতা স্বীকার করে, বাংলাদেশের কারণে তারা সস্তায় ওষুধ কিনে খেতে পারছে। তিনি বীকন ফার্মার সফলতার বর্ননায় বলেন-ক্যান্সার প্রোডাক্ট আমরাই প্রথম বাজারে নিয়ে আসি। এন্ট্রি ভাইরাল প্রোডাক্ট উৎপাদনেও আমাদের লিডিং পজিশন রয়েছে। এক্ষেত্রেও আমাদের ওয়ার্ল্ড ওয়াইড পরিচিতি আছে। এর কারনে আর্ন্তজাতিক নামীদামী মিডিয়াতেও বীকনের প্রশংসা করে সংবাদ প্রকাশ হয়েছে। অল্প সময়ে মধ্যে আমরা করোনার প্রোডাক্ট ডেভলাপড করেছি। একটি ক্লিনিক্যাল ট্রায়ালের মাধ্যমে প্রুভ করে আমরা সেটি বাজারে নিয়ে এসেছি। এটাই বাংলাদেশে প্রথম আর্ন্তজাতিক মানের একটি ক্লিনিক্যাল ট্র্যায়াল। এর মাধ্যমেও আর্ন্তজাতিক ফার্মা ইন্ডাষ্ট্রিতে আমাদের ভাবমূর্তি সৃষ্টি হয়েছে। এখানেই ভালো লাগে, এই জায়গা থেকেই আমি দেশের সেবা বেশী করতে পারছি, মানুষের কল্যাণে কাজ করছি। এটি আমার একটি স্বপ্নও ছিলো। একজন এমপি হিসেবে কাজ করার সুযোগ সকলেরই থাকে। একটি টেকনোলজিক্যাল এ্যাডভান্সমেন্টের মাধ্যমে ফার্মা ইন্ডাষ্ট্রিকে টেনে নেয়া ইচ্ছে করলেই সকলে পারবেননা। এক্ষেত্রে অভিজ্ঞতার প্রয়োজন রয়েছে।