ভিসিডিএসের জমকালো নবীন বরণ ও বিতর্ক উৎসব

আবদুল্লাহ আল মারুফ।।
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদ (ভিসিডিএস) এর বিতর্ক উৎসব ও নবীন বরণ-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ মার্চ) শব্দগুচ্ছের আবর্তনে উচ্ছ্বসিত মহাকাল এই স্লোগানকে ধারণ করে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কলেজ অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদ (ভিসিডিএস)।
অনুষ্ঠানে সংগঠনের সাবেকদের পরিবেশনায় কলেজের ফয়জুন্নেসা হল ও কবি কাজী নজরুল ইসলাম হলের মধ্যে একটি সংসদীয় রম্য বিতর্ক। অনুষ্ঠিত হয়। এছাড়াও অনুষ্ঠিত হয় কুমিল্লা, চট্রগ্রাম, নোয়াখালী, বরিশাল, পুরান ঢাকার ভাষায় আঞ্চলিক বিতর্ক, সকল বিভাগীয় একক বিতর্ক।
 ভিসিডিএস মডারেটর রাফিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, বিশেষ অতিথি ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী, কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দীন, নারী নেত্রী, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক ডা. তাহসীন বাহার সূচনা। উপস্থিত ছিলেন ভিসিডিএস সভাপতি শাহনূর কিবরিয়া সুজন, সাধারণ সম্পাদক রিয়াজ হোসেনসহ সংগঠনের সকল সদস্য।
এছাড়াও উপস্থিত ছিলেন ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগ আহবায়ক কাজী সায়েম, ছাত্রলীগের সদস্য রাকিবুল ইসলাম রাকিব, রাকিবুল ইসলাম জুবায়ের, আব্দুর রহমান বাবু, ইংরেজি বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাওহীদ আজিজ, নজরুল হল ছাত্রলীগ নেতা মো. শাওন হোসাইন ও মেহেদী হাসান মনির প্রমুখ।