মুরাদনগরে আওয়ামী লীগের সম্মেলনে চেয়ার ছোড়াছুড়ি (ভিডিও)

অফিস রিপোর্টার।
কুমিল্লার মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে দুই নেতার সমর্থকদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও পাল্টাপাল্টি ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার মুরাদনগর ডি আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মাঠে এই ঘটনা ঘটে। এতে অন্তত ১০জন আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, উপজেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেন। সম্মেলন শুরু হওয়ার আগেই সাধারণ সম্পাদক প্রার্থী গোলাম সারোয়ার চিনুর অনুসারীরা মাঠে অবস্থান নেন। একই সময়ে অপর সাধারণ সম্পাদক পদপ্রার্থী আহসানুল আলম সরকার কিশোরের অনুসারীরা মিছিল নিয়ে মাঠে প্রবেশ করেন। তখন গোলাম সারোয়ারের চিনুর সমর্থকরা কিশোরের লোকজনকে ধাওয়া দিয়ে চেয়ার দিয়ে পিটিয়ে আহত করেন। এতে অন্তত ১০জন আহত হন। বেশি আহত হন মোচাগাড়া গ্রামের মৃত জহির মিয়ার ছেলে রং মিস্ত্রি ইয়াসিন (১৯)। এছাড়াও আহত হয়েছেন গুঞ্জর গ্রামের রেজাউল করিমের ছেলে মামুনসহ আরো কয়েকজন।

smart

সাধারণ সম্পাদক পদপ্রার্থী মুরাদনগর উপজেলা চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর বলেন, আমরা কাউকে মারার উদ্দেশ্যে সম্মেলনে যাইনি। প্রতিপক্ষ আমার বয়স্ক কর্মীদের মেরে পানিতে ফেলেছে। আমি আমার কর্মীদের বলেছি প্রয়োজনে মার খাইবা তবু কারো গায়ে হাত দিবা না। তাদের কাছে কৃতজ্ঞ। তারা কারো গায়ে হাত দেয়নি।
বক্তব্য নেয়ার জন্য ফোনে চেষ্টা করে গোলাম সারোয়ার চিনুকে পাওয়া যায়নি।

এদিকে বৃহস্পতিবার বিকেলে উপজেলা আ’লীগের ত্রি-বাষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।
তিনি বলেন,বীর মুক্তিযোদ্ধারা যখন পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াই করছিলেন তখনই বাংলাদেশের বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। এই ষড়যন্ত্রের অংশ হিসেবে ১৯৭১ সালের ১০ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত পাক হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার, আলবদর ও আলশামসরা বাংলাদেশে যে গণহত্যা চালিয়েছে ঠিক তেমনিই গত ১০ ডিসেম্বর বিএনপি ঢাকা সমাবেশের নামে ৭১ সালের এর মতো মহা-তান্ডব চালানোর পরিকল্পনা করেছিলো। এদিকে ৯বছর পর অনুষ্ঠিত উপজেলা আ’লীগের কাউন্সিল শেষে অ্যাড. আবুল কালাম আজাদকে সভাপতি ও গোলাম সারওয়ার চিনুকে সাধারণ সম্পাদক হিসেবে উপজেলার নতুন কমিটি ঘোষণা করা হয়।
স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুনের সভাপতিত্বে ও কুমিল্লা উত্তর জেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম ফারুক রানার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো.আবদুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও হোমনা আসনের সংসদ সদস্য সেলিনা আহমদ মেরী।
উদ্বোধক ছিলেন কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সভাপতি ম. রুহুল আমিন, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার। বিশেষ বক্তা ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক জাঙ্গীর আলম সরকার, সহ-সভাপতি হানিফ সরকার, মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন আল রশিদ ও সৈয়দ আব্দুল কাইয়ুম খসরু প্রমুখ।