মোবাইল ফোনের জন্য খুন হয় কুমিল্লার রেস্টুরেন্ট কর্মচারী জোবায়ের

 

আমোদ রিপোর্টার

কুমিল্লা সদরের আলেখারচর এলাকার মিয়ামী  হোটেলের (রেস্টুরেন্ট)  কর্মচারী সুমন আহমেদ জোবায়েরকে (৩২) মোবাইল ফোনের জন্য খুন করা হয়। জেলা গোয়েন্দা পুলিশের হাতে আটক আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে খুনের কথা স্বীকার করে।

রোববার গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক পরিমল দাশ বিষয়টি নিশ্চিত করেন। আটক আসামিরা হলো, সদর দক্ষিণ উপজেলার আশ্রাফপুর ইয়াছিন মার্কেট এলাকার মৃত আবু জাহেরের ছেলে মোঃ ইকবাল হোসেন ও দেবিদ্বার উপজেলার মাশিঘারা এলাকার মৃত সাত্তার মিয়ার ছেলে মোঃ নূরে আলম।

পুলিশের সূত্র জানায়, গত ২৯ মে নিজ বাড়ি সুনামগঞ্জ থেকে বিকাল ৫টায় আলেখারচর মায়ামী হোটেলে আসে জোবায়ের। হোটেলের কাজ শেষে রাত ১০ টায় জমজম হোটেল থেকে রাতের খাওয়া শেষে আলেখারচর মায়ামী হোটেলে আসার সময় কোকা-কোলা কোম্পানির কাছে আসলে একদল ছিনতাইকারী তার মোবাইল ফোন কেড়ে নেয়। বাধা দিলে জোবায়েরকে ছুরিকাঘাত করে। এতে ঘটনাস্থলেই জুবায়েরের মৃত্যু হয়। এ ঘটনায় জোবায়েরের পিতা তাজির উদ্দিন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন। ২০ জুলাই কোতয়ালী থেকে মামলাটি গোয়েন্দা পুলিশে হস্তান্তর করা হয়। মামলার তদন্তভার পড়ে গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক পরিমল দাশের উপর। ২৩ ও ২৪ জুলাই দুই আসামিকে গ্রেফতার করে করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

মামলার তদন্তকারী কর্মকর্তা পরিমল দাশ জানান, হত্যার ঘটনাটি রহস্যঘেরা ছিলো। তেমন কোন ক্লু ছিলো না। তথ্য প্রযুক্তির সহযোগিতা নিই। আসামিদের গ্রেফতারের পরে জিজ্ঞাসাবাদে মোবাইল ছিনতাইয়ের উদ্দেশ্যে ভিকটিমকে ছুরিকাঘাতসহ হত্যা কথা স্বীকার করে। এছাড়াও ঘটনায় জড়িত অন্য আসামিদের নাম প্রকাশ করে। ঘটনায় জড়িত অন্যান্য পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।