যে কারণে করোনা সংক্রান্ত তথ্য দিবে না কুমেক হাসপাতাল

আমোদ রিপোর্টার।।
কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে কোভিড-১৯ এর বিশেষায়িত ইউনিট চালুরর পর থেকে নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে করোনা ও করোনা উপসর্গে নিহতদের তালিকা জানিয়ে দেয়া হতো। খুব সকালে এ সংক্রান্ত তথ্য পাঠিয়ে দেয়া হতো সাংবাদিকদের ই-মেইলে। কিন্তু বুধবার রাতে হঠাৎ করে এ সিদ্ধান্ত থেকে সরে আসে হাসপাতাল কর্তৃপক্ষ। এখন থেকে কোভিড-১৯ সংক্রান্ত যেকোনো তথ্য পেতে জেলা প্রশাসন ও সিভিল সার্জন কার্যালয়ে যোগাযোগের অনুরোধ জানান তারা। হাসপাতাল কর্তৃপক্ষ রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, কুমিল্লা জেলা কোভিড ব্যবস্থাপনা কমিটির নতুন সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আর কোনো খবর কোনো ধরনের মিডিয়ায় দেয়া হবে না। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে কোভিড সংক্রান্ত কোনো খবর জানতে হলে জেলা প্রশাসক অথবা সিভিল সার্জন কার্যালয় থেকে সংগ্রহের জন্য অনুরোধ করা গেল।
আকস্মিক এ ধরনের সিদ্ধান্ত গ্রহণের ফলে করোনা ও করোনা উপসর্গে মারা যাওয়া ব্যক্তির তথ্য সঠিকভাবে প্রকাশ করা দুরূহ হবে বলে সংশয় প্রকাশ করেছেন কুমিল্লায় কর্মরত সাংবাদিকেরা।
এই বিষয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মজিবুর রহমান বলেন, তথ্য বিভ্রাট এড়ানোর জন্য এখন থেকে সিভিল সার্জন অফিস থেকে তথ্য দেয়া হবে। পরশু রাতে ভার্চুয়াল মিটিংয়ে এই সিদ্ধান্ত হয়। আমরা প্রতিদিন সকালে সিভিল সার্জন অফিস,জেলা প্রশাসকের কার্যালয় ও ঢাকায় অধিদপ্তরে তথ্য পাঠিয়ে দিচ্ছি।