নবীনগরে গৃহবধূসহ দুইজনের লাশ উদ্ধার : সংঘর্ষে তিনজন আহত

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পৃথক স্থান থেকে উদ্ধার হলো এক গৃহবধূসহ দুইজনের লাশ। উপজেলার কাইলতলা গ্রামে নিখোঁজের এক দিন পর ঝোপের ভেতর থেকে সত্তরোর্ধ বৃদ্ধ মুকন্দ সাহা এবং হাজীপুর গ্রামে গৃহবধূ রোজিনা আক্তারের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। অপরদিকে উপজেলার ইব্রাহিমপুর গ্রামে পূর্ব শত্রুতার জেরে রক্ষক্ষয়ী সংঘর্ষে মহিলাসহ তিনজন আহত হয়েছে। এ ঘটনায় এলাকায় মোতায়েন রয়েছে পুলিশ।
জানা যায়, উপজেলার কাইতলা দক্ষিণ ইউনিয়নের কাইলতলা গ্রামের বৃদ্ধ মুকন্দ সাহা (৭১) গত বুধবার (১৯ আগস্ট) দুপুরে নিজ বাড়ি থেকে বের হবার পর আর বাড়িতে ফিরেনি। পরিবারের লোকজন খোঁজেও পায়নি তার সন্ধান।বৃহস্পতিবার দুপুরে কাইতলা গ্রামের পূর্ব পাড়া একটি ঝোপের ভেতর মুকন্দ সাহার লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশে খবর দেয়। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায়। পুলিশ জানায়, প্রাথমিক তদন্তে লাশের লাশে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়না তদন্তের রিপোর্ট আসার পর বলা যাবে এটি হত্যা নাকি আত্মহত্যা।
অন্যদিকে উপজেলার লাউরফতেহপুর ইউনিয়নের হাজীপুর গ্রামের নজরুল ইসলামের স্ত্রী রোজিনা আক্তারের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘরের তীরের সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে ওই গৃহবধূ।বৃহস্পতিবার সকালে স্থানীয়রা লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। নবীনগর থানার উপ-পরিদর্শক (এসআই) আজিজ শেখ জানান, ‘লাশটি ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পেলে বলা যাবে এটি হত্যা না আত্মহত্যা।’
অপরদিকে উপজেলার ইব্রাহিমপুর এতিমখানা গেট থেকে মাছ কেনা নিয়ে ইব্রাহিমপুর গ্রামের সাবেক মেম্বার মন মিয়া ও হবি মিয়ার গ্রুপের দুই ব্যক্তির মাঝে তর্কবিতর্ক-হাতাহাতির ঘটনা ও পূর্ব বিরোধের জেরে বৃহস্পতিবার সকালে দুই গ্রুপের লোকজন রক্ষক্ষয়ী সংঘর্ষে জড়ায়। এতে এক মহিলাসহ তিনজন গুরুতর জখম হয়ে। গুরুতর আহত নুরুজ্জামান এবং আলম মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লায় পাঠানো হয়। সংঘর্ষের ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
নবীনগর থানার দ্বিতীয় কর্মকর্তা (এসআই) জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। পরবর্তী সংঘাত এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।’