রোভার স্কাউটের বার্ষিক দীক্ষা ও আলোচনা সভা

 

‘রোভারিংয়ে যুক্ত থাকলে কর্মজীবনেও নিজের সৃজনশীলতা বিকশিত করা সহজ হয়’

কুমিল্লায় ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে নবীন রোভারদের বার্ষিক দীক্ষা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দীর্ঘ ৬ মাস বিভিন্ন প্রক্রিয়ার মধ্য দিয়ে আত্মশুদ্ধি অর্জন করে দীক্ষার জন্য প্রস্তুত হন নবীন রোভাররা। এরপর রবিবার (১৯) মার্চ কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক আয়োজনে অংশগ্রহণ করেন আমন্ত্রিত অতিথি ও রোভাররা। কলেজ অধ্যক্ষ মো. শরীফুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক ও কুমিল্লা জেলা রোভারের সহ-সভাপতি প্রফেসর মো. জহিরুল ইসলাম পাটোয়ারী। প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা রোভারের কমিশনার সাবেক অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা রোভারের সহ-সভাপতি সাংবাদিক মাসুক আলতাফ চৌধুরী।বক্তব্য রাখেন জেলা রোভারের সহকারী কমিশনার উপাধ্যক্ষ মোস্তাক আহমদ।

বক্তারা বলেন, ব্যক্তি জীবনের পাশাপাশি জাতীয় জীবনেও শৃঙ্খলা এবং ভারসাম্যপূর্ণ জীবন গঠনে রোভারিংয়ের বিকল্প নেই। পাঠ্য জীবনে রোভারিংয়ে যুক্ত থাকলে কর্মজীবনেও নিজের সৃজনশীলতা বিকশিত করা সহজ হয়। তাই শিক্ষার্থীদেরকে এর প্রতি আগ্রহী করে তোলা সময়ের দাবি।

আরএসএল মীর মো. সোহেল রানার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা রোভারের সম্পাদক মাইনুদ্দীন খন্দকার,ডিআরএসএল দিদারুল আলম রিমন প্রমুখ। অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন আরএসএল অধ্যাপক মাহবুব আলম সুমন । উপস্থিত ছিলেন আর এসএল অধ্যাপক ইসমত আরা ও আরএসএল অধ্যাপক ববি রজকসহ অন্যান্য অতিথিরা। সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিবেশিত হয় কবিতা, আবৃত্তি, গান ও  নৃত্য। সর্বশেষ সিনিয়র রোভার ও বিদায়ী রোভারদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।- প্রেস বিজ্ঞপ্তি।