লাকসামের জোবাইর বিসিএস শিক্ষা ক্যাডারে চতুর্থ

 

প্রতিনিধি:

৪৩ তম বিসিএসে শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মুহাম্মদ জোবাইর আহমদ। ৪৩তম বিসিএসে শিক্ষা ক্যাডারে তার অবস্থান ৪র্থ। নতুন শিক্ষা কারিকুলাম বাস্তবায়নে তিনি তার এ সুযোগকে কাজে লাগাতে চান। ৪৩ তম বিসিএসের ক্যাডার ও নন-ক্যাডারের চূড়ান্ত সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে মোট ২ হাজার ৮০৫ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। গত মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকালে এই চূড়ান্ত সুপারিশের ফল প্রকাশ করা হয়। জোবাইরের বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলার উত্তরদা ইউনিয়নের চন্দনা গ্রামে। তারা পাঁচ ভাই-বোন।  তিনি উত্তরদা উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক, উত্তরদা ইউনিয়ন ম্যারিজ রেজিস্ট্রার, লাকসাম উপজেলা মাধ্যমিক শিক্ষক নেতা ও কুমিল্লা জেলা কাজী কল্যাণ সমিতির সভাপতি, উত্তরদা ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি কাজী মাওলানা নুরুল আমিন সিদ্দিকীর একমাত্র পুত্র। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ছিলেন।

জোবাইর বলেন, আল্লাহের রহমতে শিক্ষা ক্যাডারে নিজ বিভাগে ৪র্থ হয়ে সুপারিশপ্রাপ্ত হয়েছি। আপনাদের অব্যাহত প্রার্থনায় রাখবেন আমাকে।

পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, নতুন শিক্ষা কারিকুলাম বাস্তবায়নে অবদান রাখতে চাই । আরও নতুন নতুন জ্ঞান সৃষ্টির লক্ষ্যে পিএইচডি ডিগ্রিও অর্জন করতে চাই। তাই সকলের নিকট দোয়া চাই।