লাকসামে জমির বিরোধের জেরে কলেজ ছাত্র খুন

আমোদ ডেস্ক।।

লাকসামের মুদাফরগঞ্জ উত্তর ইউপির নগরীপাড়া গ্রামে সায়েম হোসেন (২২) নামের এক কলেজ ছাত্রের খুনের অভিযোগ উঠেছে৷ নিহত সায়েম হোসেন মৃত আবদুল কাদিরের ছেলে। 

বুধবার (৮ জুলাই) রাতে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সায়েমের বোনের স্বামী শরিয়ত উল্লা বাপ্পি জানান, সায়েমরা নগরী পাড়া গ্রামে একটি বাড়িতে মা ও ছোট ভাইকে নিয়ে বসবাস করতো। চাঁদপুর একটি কলেজে ইংরেজি বিষয় নিয়ে সায়েম হোসেন অনার্স ৩য় বর্ষে লেখাপড়া করতো। শুক্রবার জমি নিয়ে জসিম পাটোয়ারীর পরিবারের সাথে কথা-কাটাকাটি হয়।

 

 

তিনি জানান, পরদিন শনিবার দুপুরে প্রতিপক্ষ জসিম পাটোয়ারীর ছেলে লিংকন পাটোয়ারী লোক পাঠিয়ে সায়েমকে বাড়ির বাইরে ডাকে। নিজ বাড়ি থেকে কিছুদূর আসার পর লিংকন, লিয়ন, লিপনসহ ১৮/২০ জন যুবক সায়েমকে মারধর করে। মারধর করে তাকে পাশের একটি ডোবায় ফেলে দিয়ে যায় তারা। গুরুতর আহত সায়েম চিৎকার দিতে থাকে। লোকজন আহত সায়েমকে উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

তিনি আরো জানান, চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে সায়েম মারা যান।

সায়েমের নিকটাত্মীয় সূত্রে জানা যায়, টিউশনির টাকায় নিজের পড়ার খরচ ও পারিবারিক ব্যয় বহন করতো এই কলেজ ছাত্র সায়েম। জমিনের সীমানা নিয়ে বিরোধের জের ধরেই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। সায়েমের মা পারুল বেগম বাদী হয়ে ৬ জনের নামে লাকসাম থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহেদুল ইসলাম শাহিন বলেন, মৃত্যুর খবর শুনে তাদের বাড়িতে যাই। থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা হয়েছে। এখন সেটা আইনি বিষয়, ব্যাপারটা আইনের মাধ্যমে দেখা হচ্ছে।

লাকসাম থানার ওসি নিজাম উদ্দিন এ ব্যাপারে জানান, ঘটনার পর বৃহস্পতিবার ছয়জনের নামে মামলা দায়ের করা হয়েছে। আসামিরা পলাতক আছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।