লাকসামে পথসংকটে ১০ পরিবারের চরম দুর্ভোগ

অফিস রিপোর্টার।
কুমিল্লার লাকসামে চলাচলের রাস্তা না থাকায় দুর্ভোগ পোহাচ্ছেন পৌর শহরের অর্ধশতাধিক বাসিন্দা। অপরিকল্পিত স্থাপনা গড়ে তুলে তাদেরকে অবরুদ্ধ করে রাখায় দীর্ঘদিন ধরে তারা এ দুর্ভোগ পোহাচ্ছেন। লাকসাম পৌর শহরের উত্তর কাদ্রা গ্রামের সর্দার বাড়ির বাসিন্দারা তাদের পথসংকট নিরসনের জন্য পৌর মেয়রের সুদৃষ্টি কামনা করেছেন।

 

সরেজমিনে জানা যায়, লাকসাম পৌর শহরের ৮নং ওয়ার্ডের উত্তর কাদ্রা গ্রামের করিম সর্দারের বাড়িতে ১০ পরিবারের অর্ধশতাধিক মানুষের বসবাস। বংশ পরম্পরায় গত কয়েক যুগ ধরে তারা এ বাড়িতে বসবাস করে আসছেন। পৌর শহরের বাসিন্দা হয়েও তারা নাগরিক সুবিধা বঞ্চিত। বাড়ি থেকে বের হওয়ার পথ না থাকায় গত কয়েক বছর ধরে তারা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। বাড়ির সামনের জমির মালিকেরা স্ব স্ব মালিকানাধীন জমিতে অপরিকল্পিত স্থাপনা গড়ে তুলে তাদের চলাচলের পথ অবরোধ করে রেখেছেন। ফলে চলাচলের পথ না থাকায় জরুরী প্রয়োজনে, অসুস্থ রোগী আনা নেয়ার ক্ষেত্রে, এমনকি মৃত লাশ বহনের ক্ষেত্রেও তাদেরকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সর্দার বাড়ির বাসিন্দা দেলোয়ার হোসেন, আবুল কাশেম, মাহবুবুল হক, রফিকুল ইসলাম, খলিলুর রহমান ও ইউনুস মিয়ার সাথে কথা হলে তারা জানান, এ বাড়িতে তাদের কয়েক প্রজন্মের বসবাস। দাদা, বাবার পর যথাক্রমে সন্তান-সন্তুতি নিয়ে তারাও এখানে বসবাস করছেন। বাড়ির সামনের জমির মালিকেরা স্ব স্ব মালিকানাধীন জমিতে অপরিকল্পিত স্থাপনা গড়ে তুলে তাদের চলাচলের পথ অবরোধ করে রেখেছেন। ফলে তাদেরকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পথসংকট নিরসনের জন্য তারা পৌর মেয়রের সুদৃষ্টি কামনা করেছেন।