লালমাইতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হাসিবুল ইসলাম সজিব।।

কুমিল্লার লালমাই উপজেলার রায়পুরে হাছিনা আক্তার (৩২) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে ।

বৃহস্পতিবার (২২ জুলাই) ভোরে উপজেলার বাগমারা ইউনিয়নের রায়পুর গ্রামের মাস্টার বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত গৃহবধূ হাছিনা আক্তার ওই গ্রামের শাহ আলমের স্ত্রী।

নিহতের স্বজনরা জানান, নিহত হাছিনা আক্তার নতুন একটি বাড়িতে থাকেন। ভোর বেলায় ছেলে মেয়ের কান্নার শব্দ শুনে এসে প্রতিবেশীরা দেখেন হাছিনা আক্তারের মুখে দিয়ে লালা বের হচ্ছে। তখন নিহতের স্বামী শাহ আলমকে কল দিলে কুমিল্লা থেকে গিয়ে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। ঘন্টাখানেক পরে তিনি মারা যান ।

নিহতের স্বামী শাহ আলম জানান, তিনি কুমিল্লা ইপিজেডে চাকরি করেন। প্রতিদিনের ন্যায় বড় ছেলে হাসান কল দিয়ে খোঁজ খবর নেন। মায়ের কথা জিজ্ঞেস করলে সে জানায়- মা এখনো ঘুমায়। তার মাকে ডাক দিতে বললে -সাড়াশব্দ না পাওয়ায়  জানান-মা তো কোন কথা বলছে না। তিনি বাড়িতে গিয়ে দেখেন- তার স্ত্রীর মুখ দিয়ে সাদা লালা বের হচ্ছে। স্ত্রীর বড় ভাইকে কল দিলে তিনি আসেন। তাকে সঙ্গে করে মেডিকেলে নিয়ে যান। ডাক্তার দেখে বলেন তিনি কীটনাশক খেয়েছেন।

তিনি আরো জানান,রাতেও তার সাথে কথা হয়েছে। পুকুরের মাছ ভেসে যাওয়া নিয়ে আলোচনা হয়। তাদের মধ্যে কোন মনোমালিন্য হয়নি।

জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানান, ভোর ৬টায় কীটনাশক খেয়েছে রোগী। সকাল ৮টায় সময় নিহতের স্বামী এবং বড় ভাই তাকে নিয়ে আসেন জরুরি বিভাগে। ততক্ষণে রোগী শরীরের রক্তের সাথে কীটনাশক মিশে গেছে। তারপরেও আমরা ভর্তি দিয়ে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করি। ভর্তির এক ঘন্টা মধ্যেই তিনি মারা যান।

এ বিষয় লালমাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মাহফুজ জানান, কীটনাশক খাওয়ার বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।