শিশুকে হত্যার পর লুকানো হয় কচুরিপানার নিচে, সৎপিতার ফাঁসি

প্রতিনিধি।।
৭বছরের শিশুকে হত্যার পর লুকানো হয় কচুরিপানার নিচে। এঘটনায় সৎপিতাকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন। শিশু আরাফাত হোসেন বাপ্পীকে হত্যার দায়ে সৎপিতা মোঃ সেলিম ওরফে রুবেলের বিরুদ্ধে এই রায় দেয়া হয়। দ-প্রাপ্ত আসামি হলেন কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার দনাজোর গ্রামের মোঃ জলিল হকের ছেলে মোঃ সেলিম ওরফে রুবেল (২৫)।
মামলার বিবরণে জানা যায়- ২০২২ সালের ১৫ এপ্রিল আসামি রুবেল বাপ্পীকে অপহরণ করে। খোঁজাখুঁজি করে না পেয়ে আসামির কথামত সিএনজি অটো রিকশা যোগে কবিরাজের বাড়ি গিয়েও সন্ধান করে। আসামির আচরণে সন্দেহ হলে তাকে চাপ প্রয়োগ করলে লাশ দনাজোর গ্রামের কচুরি পানাযুক্ত ডোবার ভেতর আছে বলে জানায়। ২০২২ সালের ১৮ এপ্রিল নিহতের মামা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ভাটপাড়া তারাপুর গ্রামের মোঃ জালাল মিয়ার ছেলে মোঃ আল-আমিন বাদী হয়ে রুবেলের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহীনুর ইসলাম আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০২২ সালের ৩০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে ও আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনাক্রমে তাকে মৃত্যুদ- এবং ২০ হাজার টাকা অর্থ দ- প্রদান করে আদালত।
এ রায়ে সন্তোষ প্রকাশ করে এপিপি অ্যাডভোকেট মোহাম্মদ সেলিম মিয়া বলেন, আমরা আশা করছি উচ্চ আদালত এ রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন। এতে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে মনে করি।