শুদ্ধাচার পুরস্কার পেলেন কুমিল্লা বোর্ডের শহিদুল ইসলাম

আবু সুফিয়ান রাসেল।।
শুদ্ধাচার পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার উপ পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ শহিদুল ইসলাম। গ্রেড এক থেকে নয় ভূক্ত কর্মচারী হিসাবে তিনি এ পুরষ্কারের জন্য মনোনীত হন। বৃহস্পতিবার (২৬ জুন) এক অফিস আদেশে বিষয়টি জানানো বোর্ডের সচিব নূর মোহাম্মদ।  এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান বোর্ডের চেয়ারম্যান প্রফেসর  মো জামাল নাছের ও বোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদসহ তার সহকর্মীরা।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার সচিব প্রফেসর নূর মোহাম্মদ জানান, ২০২২-২০২৩ অর্থবছরে শুদ্ধাচার পুরষ্কার পেয়েছেন উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম। তিনি অনলাইনে  প্রধান পরীক্ষক, পরীক্ষক  নিয়োগ, শিক্ষকদের সব ধরণের সম্মানী অনলাইন ব্যাংক হিসেবে  প্রদান, পরীক্ষা শাখার বিভিন্ন সেবা ডিজিটালাইজেশন ও  সেবা গ্রহীতাদের ভোগান্তি কমাতে নানামুখী উদ্যোগে অগ্রণী ভূমিকা রাখেন।

চেয়ারম্যান মহোদয়ের সিদ্ধান্তে তাকে শুদ্ধাচার পুরস্কারে ভূষিত করা হলো।

শিক্ষাবোর্ড কুমিল্লার উপ পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ শহিদুল ইসলাম।

মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী, চেয়ারম্যান মহোদয়, সচিব মহোদয়সহ আমার সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা। তাদের সহযোগীতা ও প্রেরণায় আমি শুদ্ধাচার পুরস্কারে সন্মানিত হয়েছি।

তিনি বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ২৬তম ব্যাচের কর্মকর্তা। ২০০৬ সালের ২ এপ্রিল  নারায়নগঞ্জ সরকারি তোলারাম কলেজে যোগদানের মাধ্যমে তাঁর কর্মজীবন শুরু করেন। পরবর্তিতে তিনি নোয়াখালী জেলার বসুরহাট সরকারি মুজিব কলেজ, চৌমুহনী এস এ কলেজ, কুমিল্লা সরকারি কলেজ ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে কর্মরত ছিলেন।  এছাড়া তিনি বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কেন্দ্রিয় কমিটির নির্বাহী সদস্য পদে দুই দফা বিপুল ভোটে নির্বাচিত হন।

নীতিমালা অনুযায়ী, শুদ্ধাচার পুরস্কার পাওয়া কর্মকর্তা-কর্মচারীরা এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ, ক্রেস্ট ও সনদ পাবেন।