সরাইলে চুরির অভিযোগে গণপিটুনিতে যুবক নিহত

 জেলা রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া ।।
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ঘরে সিঁদ কেটে চুরির অভিযোগে গণপিটুনিতে এক যুবক নিহত হয়েছেন। নিহত বজলু মিয়া (২৫) উপজেলার চুন্টা ইউনিয়নের লোপাড়া গ্রামের আলী আফজালের ছেলে। এদিকে গণপিটুনিতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সুজন মিয়া (২৩) শফিকুল ইসলামের পুত্র। নিহতের পরিবারের দাবি, কথিত চুরির অপবাদ দিয়ে বজলুকে হত্যা করা হয়েছে।
নিহতের পরিবার, স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার দিবাগত (০৪ সেপ্টেম্বর) মধ্যরাতে জেলার সরাইল উপজেলার চুন্টা ইউনিয়নের লোপাড়া গ্রামের আলফাজ মিয়ার বাড়িতে চোর সন্দেহে দুইজনকে আটক করে বাড়ির লোকজন স্থানীয়দের খবর দেয়। চুরির অভিযোগ এনে একই গ্রামের আলী আফজালের পুত্র বজলু মিয়া এবং শফিকুল ইসলামের পুত্র সুজন মিয়া নামের ওই দুই যুবককে গণপিটুনি দেয়। গণপিটুনিতে বজলু মিয়া ঘটনাস্থলেই মারা যায়। এছাড়া সুজনকে গুরুতর আহত অবস্থায় সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। এদিকে নিহতের বড় ভাই নোয়াব মিয়া জানান, পূর্ব বিরোধের জেরে বাড়ি থেকে তুলে নিয়ে তারা বজলু মিয়াকে চুরির অপবাদ দিয়ে হত্যা করেছে। তিনি তার ভাইয়ের হত্যাকারীদের বিচার দাবি করেন।
সরাইল থনার পুলিশ পরিদর্শক (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের মরদেহ পাঠানো হয়েছে মর্গে। এই ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান।