সাংবাদিকের কার্ড গলায় ঝুলিয়ে ঘুরছেন ছাত্রলীগ যুবলীগ নেতারা!

 

প্রতিনিধি।।
কুমিল্লার দেবিদ্বার পৌরসভা নির্বাচনে সোমবার সাংবাদিক কার্ড গলায় ঝুলিয়ে ঘুরতে দেখা গেছে ছাত্রলীগ নেতাদের। নির্বাচনের সুজাত আলী সরকারি কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, কলেজ ছাত্রলীগের সভাপতি বিল্লাল হোসেন সাংবাদিকের কার্ড গলায় নিয়ে ঘুরছেন। এসময় পাশ দিয়ে যাচ্ছিলেন আরেক স্থানীয় যুবলীগ নেতা ফাহাদ।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা জানান, ফাহাদ স্থানীয় যুবলীগ নেতা ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আবু তাহেরের ছেলে।
এদিকে বিল্লাল হোসেন ছোট আলমপুর এলাকার বাসিন্দা ও স্থানীয় সুজাত আলী কলেজের ছাত্রলীগের সভাপতি। নির্বাচনে কর্তৃত্ব স্থাপনের জন্য তারা ছাত্রলীগ নেতা হয়েও সাংবাদিকের কার্ড ব্যবহার করছেন।


সরেজমিনে দেখা গেছে, এসব ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের গলায় জড়ানো কার্ডে নির্বাচন কমিশন কার্যালয়ের সিল রয়েছে। এছাড়াও জেলা নির্বাচন অফিসারের স্বাক্ষরও আছে। তবে এসব কার্ডে প্রতিষ্ঠানের নাম স্পষ্ট নয়।
দেবিদ্বারের স্থানীয় সাংবাদিক, দেবিদ্বার উপজেলা ও জেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিল্লাল ও ফাহাদ স্থানীয় বা জাতীয় কোন পত্রিকায় পত্রিকায় কাজ করেন বলে কেউই জানেন না কেউ।
কুমিল্লা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইয়িদ মাহমুদ পারভেজ বলেন, নির্বাচন কমিশন গণহারে কার্ড দিচ্ছে। না হলে এসব দলীয় সন্ত্রাসীরা কি করে কার্ড পায়। শুধু নির্বাচনকালীন সময়ে এসব লোকেরা কার্ড নেয়। এতে সাংবাদিকদেরও প্রশ্নবিদ্ধ হতে হয়।
জেলার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, নির্বাচনের কার্ড আমরা সাংবাদিকদেরই দিয়েছি। এর বাইরে কারা নিয়েছে জানিনা। তথ্য পেলে আমরা ব্যবস্থা নেব।