সাংবাদিক শরিফুলের উপর হামলার প্রতিবাদে মুরাদনগরে মানববন্ধন

 

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার মুরাদনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরিফুল আলম চৌধুরী ও তাঁর পরিবারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় সাংবাদিকরা।

 

সোমবার উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন দৈনিক কালের কন্ঠের দেবিদ্বার প্রতিনিধি আতিকুর রহমান বাশার, দৈনিক আমাদের সময়ের মুরাদনগর প্রতিনিধি হাবিবুর রহমান, দৈনিক কালের কন্ঠের প্রতিনিধি আজিজুর রহমান রনি, দৈনিক মানবজমিনের আবুল কালাম আজাদ ও দৈনিক মানবকন্ঠের প্রতিনিধি মাহবুব আলম আরিফ প্রমুখ। মানববন্ধনে বক্তারা সাংবাদিক শরীফুল আলম চৌধুরীর উপর হামলাকারীদের ৭২ঘন্টার মধ্যে আটক করে আইনের আওতায় এনে বিচারের দাবি জানান। এছাড়াও চেয়ারম্যান শাহজাহানের জামিন নিয়েও ক্ষোভ প্রকাশ করেন।

উল্লেখ্য, নানান দুর্নীতি, অনিয়ম ও স্বজনপ্রীতির সংবাদ প্রকাশের জের ধরে গত শনিবার দিনদুপুরে শরিফুল আলম চৌধুরীর বাড়িতে হামলা চালিয়ে দুই হাত ও পা ভেঙ্গে ফেলে দারোরা ইউপি চেয়ারম্যান শাহাজান মিয়ার লোকজন। শরীফকে বাঁচাতে গেলে তার মুক্তিযোদ্ধা বাবা ও বৃদ্ধ মাকে কুপিয়ে আহত করে। এসময় ঘরে থাকা বোনের শ্লীলতাহানির চেষ্টা করে। সাংবাদিক শরিফ চৌধুরীর অবস্থা আশংকাজনক। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তাকে সোমবার ঢাকা পঙ্গু হাসপাতালে স্থানান্তর করেছেন। এদিকে সাংবাদিক শরীফের বাবা বাদী হয়ে চেয়ারম্যানসহ সাতজনের নামে মামলা দায়ের করেন। পুলিশ চেয়ারম্যানকে গ্রেফতারের একদিনের মাথায় তিনি জামিনে বেরিয়ে আসেন।