সিটি নির্বাচন ও ঈদের নিরাপত্তায় কুমিল্লা জেলা পুলিশের মহড়া

মোহাম্মদ শরীফ।

আসন্ন সিটি করপোরেশন নির্বাচন ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুমিল্লা জেলা পুলিশের একটি বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে পুলিশ সুপারের কার্যালয় থেকে এই মহড়া শুরু হয়। এতে জেলা পুলিশের বেশ কয়েকটি টিম অংশ গ্রহন করে। নগরীর মোগলটুলী, রাজগঞ্জ, চকবাজার ,কান্দিরপাড়, বাদুরতলা ও রেইসর্কোস হয়ে মহড়াটি শেষ হয়।

কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার) এর নির্দেশনায় এই মহড়ায় নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কাজী মো আবদুর রহীম । মহড়ায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো সোহান সরকার, কোতয়ালী মডেল থানা ওসি শহিদুল ইসলাম সহ জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

এসময় নগরীর শপিংমল ও মার্কেট গুলোতে নিরাপত্তার বিষয় খোঁজ-খবর নেন পুলিশের কর্মকর্তারা। নিরাপত্তা নিয়ে দোকান মালিক, কর্মচারী ও গ্রাহকদের সর্বোচ্চ নিরাপত্তা প্রদানে পুলিশ সচেষ্ট থাকার বিষয়টি অবহিত করা হয়।
মহড়া শেষে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কাজী মো আবদুর রহীম সাংবাদিকদের বলেন, ‘কিছুদিন পরেই পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। সেই উপলক্ষে আমরা কুমিল্লা সিটি করপোরেশনের সব ক’টি এলাকা টহল দিচ্ছি। আমরা ব্যবসায়ী, দোকান মালিক ও কাস্টমারদের সাথে কথা বলেছি । জানতে চেয়েছি তাদের কোনো সুবিধা-অসুবিধা আছে কি-না।’

তিনি আরো বলেন, ‘নিরাপত্তা জোরদারে সিসিটিভি ব্যবস্থা রাখা ও গ্রাহক হয়রানী যেন না হয় সে বার্তা তাদের কাছে পৌছে দিচ্ছি।
উল্লেখ্য, আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। নিরাপত্তা জোরদারে এটি জেলা পুলিশের দ্বিতীয় মহড়া অনুষ্ঠিত হয়েছে।