সূচনার বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ তানিমের

প্রতিনিধি।।
সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী তাহসিন বাহার সূচনা ও তার বাবা এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগ করেছেন এক প্রার্থী। তিনি মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর-উর রহমান মাহমুদ তানিম। বৃহস্পতিবার নগরীর টমছম ব্রিজ এলাকার একটি রেস্তোরাঁয় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
তানিম বলেন, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচনে সূচনা তার বাবা এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারকে নিয়ে সভা সমাবেশ করছেন। যা নির্বাচন আচরণবিধি লঙ্ঘন। এছাড়াও প্রতীক পাওয়ার আগেই ওই প্রার্থীর সমর্থকরা পোস্টার লিফলেট দিয়ে দিয়ে প্রচারণা করছেন। আমি নির্বাচন কমিশনকে বিষয়টি জানিয়েছি।
কুমিল্লা নগরীর প্রসঙ্গে এই প্রার্থী বলেন, কুমিল্লার মানুষ জিম্মি। কুমিল্লার সংস্কৃতি কর্মী, রাজনৈতিক ও ধর্মীয় নেতারাও জিম্মি। নগরবাসীর বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে একটি পক্ষ। এসব থেকে উত্তরণের জন্য এই নির্বাচন। কুমিল্লাকে বদলানোর জন্য এই নির্বাচন। কুমিল্লার মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে কুমিল্লার ভাগ্য পরিবর্তনের জন্য।
এসব অভিযোগের বিষয়ে জানতে মেয়র প্রার্থী তাহসিন বাহার সূচনাকে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
নূর-উর রহমান মাহমুদ তানিমের অভিযোগের বিষয়ে কুমিল্লার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, এবারের নির্বাচনে সবাই স্বতন্ত্র প্রার্থী। কোন দলের প্রার্থী নেই। কেউ আমাদের প্রমাণসহ অভিযোগ দিলে আমরা ব্যবস্থা নেব।
উল্লেখ্য-২০২২ সালের কুসিকের তৃতীয় নির্বাচনে মেয়র নির্বাচিত হন নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ২০২৩ সালের ১৩ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় মারা যান রিফাত। মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট নেওয়া হবে। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। নির্বাচন ৯ মার্চ ইভিএমে অনুষ্ঠিত হবে। এবার ২ লক্ষ ৪২ হাজার ৪৫৮ জন ভোটার রয়েছে। নির্বাচনে মেয়র পদে তানিম,সূচনা ছাড়াও সাবেক মেয়র সাবেক বিএনপি নেতা মনিরুল হক সাক্কু ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার প্রতিদ্বন্দ্বিতা করছেন।