কুবিতে কর্মকর্তাদের লাঞ্ছিতের অভিযোগ শিক্ষকদের বিরুদ্ধে

 

থানায় অফিসার্স এসোসিয়েশন সভাপতির জিডি

 প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কর্মকর্তাদের লাঞ্ছিতের অভিযোগ উঠেছে শিক্ষকদের একাংশের বিরুদ্ধে। এনিয়ে সহকারী রেজিস্ট্রার এবং অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ জাকির হোসেন সাতজন শিক্ষকের নামসহ কুমিল্লার সদর দক্ষিণ মডেল থানায় সাধারণ ডায়েরি(জিডি) করেছেন। বৃহস্পতিবার তিনি বিষয়টি নিশ্চিত করেন।


অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ১৯ ফেব্রুয়ারি বিকেলে উপাচার্য মহোদয়ের কক্ষে দাপ্তরিক কাজে গেলে ভিতরে অবস্থান করা বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ রাজু, ফার্মেসি বিভাগের প্রভাষক মো.কামরুল হাসান, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মোকাদ্দেস-উল-ইসলাম, পদার্থ বিজ্ঞানের অধ্যাপক মো. আবু তাহের, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মেহেদী হাসান ও আইসিটি বিভাগের প্রভাষক আলীমুল রাজীসহ আরো ১৫-২০ জন অফিসারদের এখানে কেন এসেছো বলে গালাগালি ও শারীরিকভাবে নাজেহাল করে। উপাচার্য মহোদয়ের কক্ষে বিকট শব্দ ও হট্টগোল শুনে অন্যান্য অফিসাররা ভিসি স্যারের রুমের সামনে আসেন। শিক্ষকরা তাদের সাথেও খারাপ আচরণ করেন। শিক্ষকরা আমাদেরকে চাকরি কীভাবে করি, বাইরে বের হলে দেখে নিবেন বলে প্রাণনাশের হুমকি দেন। ২১ফেব্রুয়ারি করা জিডিতে তিনি আরো উল্লেখ করেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত অফিসাররা আমাদের চাকরি ও ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে শঙ্কিত ।
শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. আবু তাহের বলেন,আমরা তাদের সাথে কোন খারাপ আচরণ করিনি। তাদের এসব অভিযোগ মিথ্যা। উল্টো তারা খারাপ আচরণ করেছে।
সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ভূঁইয়া জানান, আমরা অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত চলছে।