‘হাদিস এবং কোরআনের প্রকৃত শিক্ষায় মানুষ কখনো অপরাধ করবে না’

কুমিল্লা মারকাজুন নাজাত নেছারিয়া মাদ্রাসার উদ্বোধন 
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ২২নং ওয়ার্ডের শ্রীভল্লবপুর গ্রামে কুমিল্লা মারকাজুন নাজাত নেছারিয়া মাদ্রাসার উদ্বোধন করা হয়েছে।
শনিবার (৩০ ডিসেম্বর)মাদ্রাসা অডিটরিয়ামে আনুষ্ঠানিক ভাবে মাদ্রাসার উদ্বোধন করা হয়।
পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে  মাদ্রাসার উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। কুরআন তেলাওয়াত করেন মাওলানা মোঃ শামছুল আলম। শুরুতে মাদ্রাসার লক্ষ উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন মাদ্রাসা প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা মোঃ মাহবুবুল আলম ছালেহী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রীভল্লবপুর পূর্ব পাড়া জামে মসজিদের সভাপতি মোঃ সফিকুল আলম।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী ইসলামিয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস আলহাজ্ব হযরত মাওলানা মুফতি মোঃ মোসলেহ উদ্দিন ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে  কুমিল্লা বুড়িচং ভারেল্লাশাহ ইসরাঈল কামিল মাদ্রাসার মুহাদ্দিস ড. মোঃ আবুল খায়ের বলেন, বর্তমানে অন্যান্য শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষার গুরুত্ব অপরিসীম। ধর্মীয় শিক্ষায় মানুষের মধ্যে মানবিক গুণাবলী তৈরি হয়। হাদিস এবং কোরআনের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হলে মানুষ কখনো অপরাধ করবে না। মানুষের দ্বারা মানুষ কখনো ক্ষতিগ্রস্ত হবে না। কুরআনের প্রকৃত ব্যাখ্যা মানুষের মাঝে ছড়িয়ে দিলে মানুষের মধ্যে ভাতৃত্ববোধ তৈরি হবে।
অনুষ্ঠানে কুমিল্লা মোস্তফাপুর মাদ্রাসার সেক্রেটারি আলহাজ্ব মোঃ আব্দুল খালেক বলেন, আল্লাহপাকের সন্তুষ্টি লাভ, ইহকাল ও পরকালের মুক্তি এবং ইসলামের মূল আকিদায় জ্ঞান অর্জন করে প্রকৃত সফলতা লাভের উপায় হিসেবে কাজ করবে কুমিল্লা মারকাজুন নাজাত নেছারিয়া মাদ্রাসা।
প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালক বলেন, এই মাদ্রাসাটি তেমনই একটি প্রতিষ্ঠান, যেখানে দ্বীনি শিক্ষার পাশাপাশি জাগতিক শিক্ষা ও দেয়া হয়। এই প্রতিষ্ঠানের নিবেদিত শিক্ষকমণ্ডলীর সহচর্যে গড়ে উঠুক আপনার সন্তানের কাঙ্খিত ভবিষ্যৎ, এমনই এক মহৎ উদ্দেশ্য নিয়ে শুরু হয়েছে কুমিল্লা মারকাজুন নাজাত নেছারিয়া মাদ্রাসার যাত্রা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আবু তাহের আবু মিয়া, বশিরুল হাসান বাবুল, অ্যাডঃ হুমায়ুন কবির, ২২ নং ওয়ার্ড যুবলীগ সাধারণ সম্পাদক হানিফ মিয়া দুলাল, ওহীদুর রহমান, সাইফুল ইসলাম বাবুলসহ প্রমুখ।-প্রেস বিজ্ঞপ্তি।