হোমনায় পোকার কামড়ে গৃহবধূর মৃত্যু

 

আমোদ প্রতিনিধি।।
কুমিল্লার হোমনায় পোকার কামড়ে চিকিৎসাধীন এক গৃহবধূ মারা গেছেন। রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্পেøক্সে মৃত্যুর এ ঘটনা ঘটে। মৃত গৃহবধূর নাম শিউলি আক্তার (৩৬) উপজেলার আসাদপুর ইউনিয়নের শোভারামপুর গ্রামের মো. ইসমাইলের স্ত্রী। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে।

স্বামী মো. ইসমাইল জানান, প্রতিদিনের মতো কাজকর্ম সেরে শনিবার রাতে ঘুমিয়ে পড়েন শিউলি বেগম। প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘুম থেকে জেগে বাইরের টয়লেটে যাওয়ার পথে তার উরুতে একটি পোকা কামড় দেয়। তাৎক্ষণিক হাতের চাপ দিয়ে পোকাটি শরীর থেকে ফেলেও দেন তিনি। ততক্ষণে যন্ত্রণা ছেয়ে গেছে পা থেকে সারা শরীরে। সঙ্গে সঙ্গে ঘরে গিয়ে মলম লাগান ক্ষত স্থানে। এতে ব্যাথার কিছুটা উপশম হয়। তারপর বমি করেন কয়েকবার। সারারাত এভাবেই সহ্য করেছিলেন। অবস্থার অবনতি হলে সকাল সাড়ে ৭টার দিকে হাসপাতালে নিয়ে ভর্তি করান। সেখানে কর্তব্যরাত চিকিৎসক তার জরুরি স্বাস্থ্যসেবা শুরু করেন। এর ঘণ্টাখানেক পরেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান শিউলি বেগম। দুই মেয়ে এক ছেলেসহ স্বামী, বাবা-মা ও ভাই বোন রয়েছে তার।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার বলেন, অজানা কোনো বিষাক্ত পোকার কামড়েই তার মৃত্যু হয়েছে। কী ধরনের পোকায় তাকে কামড়েছে তা বলা মুশকিল। অনেক দেরি করে হাসপাতালে আনা হয়েছে। তবে তার চিকিৎসা শুরু করা হয়েছিল। কিন্তু বাঁচানো সম্ভব হয়নি।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, চিকিৎসক বিষাক্ত ও অজানা পোকার কামড়েই গৃহবধূর মৃত্যু নিশ্চিত করেন। এ ব্যাপারে পরিবারের কোনো অভিযোগ নেই। মৃত গৃহবধূর স্বামী ও তার বাবা-মা, ভাইয়ের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই সাধারণ ডায়েরি মূলে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।