১৫ মামলা কায়সারের, মামলামুক্ত সূচনা

প্রতিনিধি।।
কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) উপনির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে মেয়র প্রার্থী হওয়া নিজাম উদ্দিন কায়সারের বিরুদ্ধে ১৫টি মামলা হয়েছে। কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবকদলের সাবেক এই সভাপতির বিরুদ্ধে আটটি মামলা বিচারাধীন ও একটি তদন্তাধীন। এছাড়া পুরোনো চারটি মামলায় তিনি খালাস পেয়েছেন, স্থগিত হয়েছে দুটি মামলা। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীদের হলফনামা বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে। এদিকে এমপি বাহার কন্যা, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাস প্রতীকের মেয়র প্রার্থী তাহসিন বাহার সূচনার বিরুদ্ধে কোনো মামলা নেই। হাতি প্রতীকের মেয়র প্রার্থী মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর-উর রহমান মাহমুদ তানিমের অতীতে চারটি মামলায় অভিযুক্ত হয়েছিলেন। যার তিনটি থেকে অব্যাহতি ও একটিতে খালাস পেয়েছেন। সাবেক মেয়র, বিএনপির বহিষ্কৃত নেতা টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে দুটি মামলা বিচারাধীন। তিনি তিনটি থেকে খালাস, একটি থেকে মুক্তি ও ছয়টি থেকে অব্যাহতি পান।
মামলার বিষয়ে মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার বলেন, দলের জন্য যারা ত্যাগ স্বীকার করেছেন, তাদের নানা মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। আমার বিরুদ্ধেও মিথ্যা মামলা হয়েছে। তবে এসব মামলা, জেল-জুলুমে আমরা পর্যুদস্ত হব না। সিটি নির্বাচনে কুমিল্লার মানুষ এসব মিথ্যাচারের জবাব দেবে।
উল্লেখ্য-২০২২ সালের কুসিকের তৃতীয় নির্বাচনে মেয়র নির্বাচিত হন নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ২০২৩ সালের ১৩ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট নেওয়া হবে। নির্বাচন ৯ মার্চ ইভিএমে অনুষ্ঠিত হবে। এবার ২ লক্ষ ৪২ হাজার ৪৫৮ জন ভোটার রয়েছে। চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।