প্রতিশ্রুতিতে যানজট আর কতদিন?

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচন ৯ মার্চ। নির্বাচন এলে প্রার্থীরা বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে থাকেন। বরাবরের মতো এবারও আলোচনার শীর্ষে নগরীর যানজট। নগরবাসীর মন্তব্য-এটি কবে প্রতিশ্রুতি থেকে বেরিয়ে এসে সমাধানের কাতারে আসবে। এদিকে এবার মেয়র পদে মনিরুল হক সাক্কু, তাহসীন বাহার সূচনা,নিজাম উদ্দিন কায়সার ও নূর-উর রহমান মাহমুদ তানিম প্রতিদ্বন্দ্বিতা করছেন। নবীন-প্রবীণ সকল প্রার্থীর চোখে নগরীর অন্যতম প্রধান সমস্যা যানজট। তাদের সাথে বুধবার কথা বলেছেন সাপ্তাহিক আমোদ অফিস রিপোর্টার আবু সুফিয়ান রাসেল।।

 

গত দু’বছর মানুষ কষ্ট ভোগ করছে: মনিরুল হক সাক্কু
সাবেক দু’বারের মেয়র মনিরুল হক সাক্কু বলেন, ২০১৭ সালের নির্বাচনে আমার অঙ্গিকার ছিলো
জলাবদ্ধতা ও যানজট সমস্যার সমাধান। জলাবদ্ধতার একটা উপায় করেছি। গত দু’বছর নগরীতে জলাবদ্ধতা নেই। যানজটের সমাধানের জন্য রাস্তা বড় করার সিদ্ধান্ত নিয়ে ছিলাম। সেটা করতে পারিনি। এবার মেয়র হলে আমার প্রথম কাজ যানজট সমাধান করা। নগর পরিষ্কার পরিচ্ছন্ন রাখা। গত দু’বছর মানুষ কী কষ্ট ভোগ করতেছে, তারা তা জানে।

 

যানজট নগরীর একটি বড় সমস্যা: তাহসিন বাহার সূচনা
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসিন বাহার সূচনা বলেন, যানজট নগরীর একটি বড় সমস্যা। এটির সমাধান করা প্রয়োজন। আমি বিজয়ী হয়ে চেয়ারে বসার আগে নগরবাসীর সাথে বসবো। প্রশাসনের সাথে বসবো। যানজটের কারণ খুঁজে বের করবো। নগরবাসী যা করতে বলে, তাই করবো।

 

সাক্কু -বাহার মিলে শহরটাকে লুটেপুটে খেয়েছে: নিজাম উদ্দিন কায়সার
গত সিটি নির্বাচনের মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার বলেন, কুমিল্লার তরুণ প্রজন্ম আমার সাথে আছে। আমি সুশীল নাগরিকসহ সর্ব মহলে কথা বলেই মাঠে নেমেছি। সাক্কু -বাহার মিলে শহরটাকে লুটেপুটে খেয়েছে। এ জন্য নগরীর সড়কের এই বেহাল অবস্থা। নগরীর ছোট বড় সকল সড়ক শৃঙ্খলার মধ্যে আনলে যানজট থাকবে না।

চাঁদাবাজি ও টোকেন বাণিজ্য বন্ধ করবো: নূর-উর রহমান মাহমুদ তানিম
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি নূর-উর রহমান মাহমুদ তানিম বলেন, কুমিল্লা এখন কুমিল্লার মানুষের হাতে নাই। মেয়র হলে আমি নগরবাসীর শহর তাদের হাতে তুলে দেবো। যানজট, জলাবদ্ধতা সমাধান অবশ্যই করবো। সর্বপ্রথম চাঁদাবাজি ও টোকেন বাণিজ্য বন্ধ করবো।
প্রসঙ্গত, এ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। ৯ মার্চ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএমে) মাধ্যমে মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।