২৩ টি দেশের মধ্যে সেরা বাংলাদেশের শরীফ খান

সাউথ কোরিয়ার দ্বিতীয় বৃহৎ নগরী বুসানের বিখ্যাত ডোংআ ইউনিভার্সিটিতে ফ্রান্স, জার্মানি, অস্ট্রেলিয়াসহ পৃথিবীর ২৩ টি দেশের মোট ১৪০০ বিদেশি ছাত্রদের মাঝে ২০২৩ সালের জন্য সেরা ছাত্র নির্বাচন করা হয়েছে।
 এবার সেরা ছাত্র নির্বাচিত হয়েছেন বাংলাদেশের শরীফ খান। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক শিক্ষার্থী এবং জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল আকাশ টিভির নির্বাহী সম্পাদক।ডোংআ ইউনিভার্সিটিতে একাডেমিক রেজাল্ট, কালচারাল এক্টিভিটি, ইউনিভার্সিটির সাথে সুসম্পর্ক ও ভলেন্টিয়ারিং এই কয়টি বিষয়ের উপর এই নির্বাচন অনুষ্ঠিত হয়।
 ইউনিভার্সিটি কর্তৃপক্ষ প্রতিবছর একজন সেরা ছাত্র নির্বাচন করেন। নির্বাচিত ছাত্রকে নগদ অর্থসহ বিভিন্ন বৃত্তি দেওয়া হয়। শরীফ খানের এই অর্জনে ডোংআ ইউনিভার্সিটি কর্তৃপক্ষ তাকে অভিনন্দন জানিয়েছেন। ইন্টারন্যাশনাল এফেয়ার্স অফিস, পাবলিক এডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্ট ও বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল আলাদাভাবে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন।বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিলের আবুল কালাম আজাদ বলেন, এটা আমাদের বাংলাদেশীদের জন্য গর্বের বিষয়, কারন গত ৫ বছরে ভারত,পাকিস্তান,নেপাল,ভিয়েতনাম, সিংগাপুর সহ সাউথ এশিয়ান দেশগুলোর মাঝে শরীফ খান এই বৃত্তি পেয়েছেন, তাছাড়া বাংলাদেশিদের মাঝেও তিনিই প্রথম এই অর্জন তুলে নিয়েছেন। আমরা তার পরবর্তী সফলতার জন্য দোয়া করি।
সেরা শিক্ষার্থী নির্বাচিত হওয়া শরীফ খান বলেন, এই অর্জন নিঃসন্দেহে মহান আল্লাহর দান। এই অর্জন আমার একার নয়, এটা সকল বাংলাদেশিদের অর্জন। আমি আমার দেশের সকল ছাত্রদের জন্য এই অর্জন উৎসর্গ করলাম।-প্রেস বিজ্ঞপ্তি।