নতুন নেতৃত্বে আবেদা-নূর ওল্ড স্টুডেন্ট এসোসিয়েশন

 

আমোদ রিপোর্টার।।

আবেদা-নূর ওল্ড স্টুডেন্ট এসোসিয়েশন (আনোসা) এর নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। নতুন কমিটিতে ইঞ্জিনিয়ার আতাউর রহমান গনিকে সভাপতি ও আনিসুর রহমানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

গত ১২ এপ্রিল ৩১সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। সার্চ কমিটি আগামী ২ বছর আনোসাকে পরিচালনা করার জন্য এই কমিটি ঘোষনা করেন। লিডারশীপ সার্চ কমিটির আহ্বায়ক ছিলেন বিএম কলেজের ছাত্র গাজী তাওহীদ আহমেদ।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মো: জাহাঙগীর আলম, সহ-সভাপতি মো: শাহজালাল, মুফতি মোস্তফা আল কারীম, রুহুল আফসানা রিয়া, সহ-সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম, মোহাম্মদ বারাকাত উল্লাহ ভুইয়া, হাফেজ নুরুল হক, এবং তামান্না সুলতানা, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ কাউসার আলম প্লাবন, সহ-সাংগঠনিক সম্পাদক আহমদ সজীব, অর্থ বিষয়ক সম্পাদক মো: শরীফুল ইসলাম মুন্সী, সহ অর্থ সম্পাদক জাহাঙ্গীর আলম জাহিদ, দপ্তর সম্পাদক আব্দুল করিম, সহ দপ্তর সম্পাদক মোক্তারুজ্জামান রাসেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মহিউদ্দিন আকাশ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: ফখরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এড. ইব্রাহিম সরকার, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক শরিফুল ইসলাম আরশ, মাওলানা মেজবাহ উদ্দিন ও সুস্মিতা সাহারাখি, ছাত্রছাত্রী কল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ তোফায়েল আহমেদ তপু ও গিয়াস উদ্দিন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নুসরাত জাহান কুসুম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. সাইফুল ইসলাম মাহাবুব, সমাজ সেবা বিষয়ক সম্পাদক মুফতি আনাস বিন ইউসুফ, আন্তুর্জাতিক বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ, কার্যকরী সদস্যরা হলো, মোঃ মাসুম বিল্লাহ, তানিয়া আক্তার, জান্নাতুল মাওয়া।

 

গত ১২ মার্চ কুমিল্লা কাশবন রিসোর্টে আবেদানূর ওল্ড স্টুডেন্ট এসোসিয়েশ (আনোসা) কর্তৃক আয়োজিত রজতজয়ন্তী ও পূর্ণমিলনী অনুষ্ঠানে আনোসা’র প্রতিষ্ঠাতা সভাপতি ইঞ্জিনিয়ার আতাউর রহমান গনি পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষনা করেন।

 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত সবার সাথে আলোচনা করে পরবর্তী ৭ দিনের মধ্যে নতুন কমিটি গঠন করার জন্য ১০ সদস্য বিশিষ্ট একটি সার্চ কমিটি গঠন করা হয়। সার্চ কমিটি দীর্ঘ ১মাস পর্যালোচনা করে পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করেন।

আনোসার সভাপতি ইন্ঞ্জিঃ আতাউর রহমান গনি  জানান যথাসময়ে সুন্দর একটি কমিটি উপহার দেওয়ার জন্য সার্চ কমিটি অনেক অনেক ধন্যবাদ। নতুন কমিটিকে অভিনন্দন । আনোসাকে পরিচালনা করতে সকল আবেদানুরিয়ান ভাই বোনদের সহযোগিতা ও দোয়া কামান করেন।

তিনি আরো বলেন, নানা সমস্যা, দুর্ঘটনা ও মহামারি মোকাবেলাসহ আনোসার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে এই কমিটি। তাছাড়াও সকল আবেদানুরিয়ানকে ঐক্যবদ্ধ রাখতে নতুন কমিটি কাজ করবে। আনোসা’র জন্য একটি ওয়েব সাইট বানানো ও আনোসার উন্নয়নমূলক কাজ গতিশীল করতে একটি ফান্ড গঠনের কাজ দ্রুত শুরু হচ্ছে।

আনোসার নব নির্বাচিত সাধারণ সম্পাদক ও ঢাকা ইন্টান্যাশানাল ইউনিভার্সিটির ল্যাঙ্গুয়েজ বিভাগের প্রধান আনিসুর রহমান জানান, সার্চ কমিটিকে ধন্যবাদ এরকম একটি সুন্দর কমিটি উপহার দেওয়ার জন্য। তিনি আরো বলেন, আনোসা একটি অরাজনৈতিক কল্যাণমূলক সংগঠন। আবেদানুরিয়ানদের কল্যাণে কাজ করাই আনোসা’র প্রধান কাজ।

আনোসা কে শক্তিশালী করতে, আনোসা’র মাধ্যমে আবেদানুরিয়ানদের মধ্যে শক্ত বন্ধন তৈরি করবে। আনোসাকে শক্তিশালী করতে সকলের সহযোগিতা কামনা করি।

আবেদা-নূর ওল্ড স্টুডেন্ড এসোসিয়েশন (আনোসা) কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার গল্লাই ইউনিয়নে মনোরম পরিবেশে প্রতিষ্ঠিত একটি শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম ইরশাদুল হক (সাবেক শিক্ষা সচিব)। যার উদ্দেশ্য ছিল শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি দ্বীনি ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলা।