উকিল সাত্তারের আসনে ছয়জনের মনোনয়নপত্র দাখিল

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
 বহুল আলোচিত ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) প্রয়াত উকিল আবদুস সাত্তারের আসনের উপ-নির্বাচনে ছয়জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার জেলা রিটার্নিং কর্মকর্তা এবং সহকারি রিটার্নিং কর্মকর্তার কাছে এসব মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল মোতাবেক মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মনোনয়ন জমাদানকারী ছয় প্রার্থী হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব এবং স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. আব্দুল হামিদ ভাসানী, সাবেক দুই বারের সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রাথী (জাপা রওশন এরশাদ গ্রুপের) অ্যাভোকেট জিয়াউল হক মৃধা, জাকের পার্টির মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল, ন্যাশনাল পিপলস পার্টির মো. আব্দুর রাজ্জাক এবং স্বতন্ত্র প্রার্থী মো. ইব্রাহিম। প্রার্থীরা তাদের নেতাকর্মীদের নিয়ে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দেন।
বুধবার দুপুর পৌনে ১২টার দিকে সরাইলে সহকারি রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. আব্দুল হামিদ ভাসানী। দুপুর পৌনে একটার দিকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শিক্ষক নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজু এবং স্বতন্ত্র প্রার্থী সাবেক দুইবারের সাংসদ অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা মনোনয়নপত্র দাখিল করেন। অপরদিকে জাকের পার্টি মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল, ন্যাশনাল পিপলস পার্টির মো. আব্দুর রাজ্জাক এবং স্বতন্ত্র প্রার্থী মো. ইব্রাহিম জেলা রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে তাদের  মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র দাখিলকে কেন্দ্র করে নিজ দলের প্রার্থী সমর্থকেরা মিছিল সহকারে সরাইলে সহকারি রিটানিং কর্মকর্তার কার্যালয়ে এসে জড়ো হন। এসময় মিছিলে মিছিলে মুখরিত হয়ে ওঠে পুরো উপজেলা কমপ্লেক্স এলাকা। সৃষ্টি হয় নির্বাচনী আমেজ।
জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম জানান, ‘সকাল থেকে প্রার্থীরা সুষ্ঠু পরিবেশে তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আগামীকাল বৃহস্পতিবার মনোনয়পত্র যাচাই-বাছাই ও ১৯ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের দিন ধার্য করা হয়েছে।’
উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ভূইয়ার মৃত্যু হলে ঘোষণা করা হয় উপ নির্বাচনের তফসিল। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে নির্বাচনের ভোট গ্রহণ।