এমদাদতন্ত্র নিপাত যাক, মডেল কলেজ মুক্তি পাক

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হকের বিরুদ্ধে ভর্তি বাণিজ্য দুর্নীতি ও বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে মানববন্ধন করেছে কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। মঙ্গলবার কুমিল্লা নগরীর পূবালী চত্বর মিলনায়তনে বিভিন্ন ফেস্টুন ব্যানার নিয়ে শিক্ষার্থীরা এই মানববন্ধন করেন। প্লে- কার্ডে একজন ছাত্রী লিখেছেন- ‘এমদাদতন্ত্র নিপাত যাক, মডেল কলেজ মুক্তি পাক’।

জানা যায়, সম্প্রতি সময়ে এক অভিভাবকের কাছ থেকে ভর্তি বাণিজ্যের অভিযোগ আসে। অভিযোগের ভিত্তিতে কুমিল্লা শিক্ষাবোর্ড একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটি অধ্যক্ষের বিরুদ্ধে ভর্তি বাণিজ্যের সত্যতা পায়। জেলা প্রশাসনও অভিযোগ তদন্ত করছে। ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে শিক্ষার্থীরা কুমিল্লা জেলা প্রশাসক মো. কামরুল হাসানের কাছে স্মারকলিপি পেশ করেন।

 

শিক্ষার্থীদের অভিযোগ, ২০১৬ সাল থেকে ড. এমদাদুল হক নিয়োগ পাওয়ার পর কলেজটিতে স্বেচ্ছাচারিতা, ভর্তি-বাণিজ্য, নারী সহকর্মী,ছাত্রীদের সাথে অশোভন আচরণসহ বিভিন্ন অনিয়ম করে আসছেন। অধ্যক্ষ এমদাদুল হকের অপসারণ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে। মানববন্ধনে বক্তব্য রাখেন প্রাক্তন শিক্ষার্থী কাজী তাইমুল, সাইফুর রহমান, মাহমুদ হাসান নীরব, তাফহিমা মাহমুদ, সাব্বির আহমেদ, ফাহিম আহমদ তাজওয়ার, ফজলে রাব্বি, পিয়াস মাহমুদ, নুরুন্নবী ফিউ, সাদিয়া আফরিন প্রমুখ।

অভিযোগের বিষয়ে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজের অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হক বলেন, কারা, কী কারণে আমার বিরুদ্ধে মানববন্ধন করেছে বলতে পারবো না। আমি খবর নিচ্ছি। শীঘ্রই আমি আমার অবস্থান পরিষ্কার করবো।