তেতুলিয়ার মানুষের জন্য কুমিল্লার শিক্ষার্থীদের উষ্ণ ভালোবাসা

 

অফিস রিপোর্টার।।

মাঘের কনকনে শীতে কাঁপছে সারা দেশ। এই সময়ে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার মানুষের জন্য কুমিল্লার শিক্ষার্থীরা উষ্ণ ভালোবাসা পাঠিয়েছি। তারা নিজের জমানো টাকা,পরিবারের ও শিক্ষকদের সহযোগিতা নিয়ে শীতের কাপড় সংগ্রহ করে। প্রায় তিন হাজার শীতের কাপড় তারা তেঁতুলিয়ায় পাঠায়। কুমিল্লার সোনার বাংলা কলেজের শিক্ষক শিক্ষার্থীরা এই উদ্যোগ গ্রহণ করেন।

তেঁতুলিয়া উপজেলার ইউএনও সোহাগ চন্দ্র সাহা মঙ্গলবার জানান, কুমিল্লায় কাজ করার কারণে সোনার বাংলা কলেজের শিক্ষার্থীদের বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রম সম্পর্কে অবহিত রয়েছি। শীতার্থ মানুষের জন্য শিক্ষার্থীদের এই উদ্যোগ সাধুবাদ পাওয়ার দাবি রাখে।

সোনার বাংলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ বলেন, ‘তুমিও মানুষ, আমিও মানুষ। সৃষ্টির সেরা ভাই। দুঃখের দিনে দুই হাত বাড়িয়ে পাশে থাকতে চাই’ এই শ্লোগানে শিক্ষক শিক্ষার্থীরা এই উদ্যোগ নিয়েছেন। এই উদ্যোগের সমন্বয় করেছেন সোনার বাংলা কলেজ ওয়েলফেয়ার ক্লাবের সমন্বয়কারী সহকারী অধ্যাপক মাসুদ পারভেজ। তাকে সহযোগিতা করেন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তাহমিদুর রহমান, মানবিক বিভাগের শিক্ষার্থী শাহজালাল মিয়া, ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী মোঃ সজিব ও সাদিয়া ইসলাম নিশাসহ অন্যান্যরা।

 

এদিকে তেঁতুলিয়া উপজেলার ইউএনও সোহাগ চন্দ্র সাহা শীতবস্ত্র গুলো বিভিন্ন ইউনিয়নের শীতার্ত মানুষের মাঝে বিতরণের ব্যবস্থা করেন।
উল্লেখ্য-সোনার বাংলা কলেজের শিক্ষক শিক্ষার্থীরা করোনা মহামারীকালে স্থানীয় দরিদ্র জনগণের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, মাস্ক বিতরণ, স্থানীয় কৃষকদের ধান কেটে দেয়া, শিক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্ন মানবিক কার্যক্রম ধারাবাহিকভাবে পরিচালনা করে আসছে। এর আগে ২০২০ সনের জানুয়ারি মাসে সোনার বাংলা কলেজের শিক্ষক শিক্ষার্থীরা পঞ্চগড় জেলার দেবীগঞ্জ এবং নীলফামারী জেলার ডোমার উপজেলার দরিদ্র শীতার্তদের জন্য পাঁচ হাজার পিস শীতের কাপড় পাঠিয়েছিলেন।