কলেজের সামনে ময়লার ভাগাড় অপসারণের দাবি শিক্ষার্থীদের

 

প্রতিনিধি।।

কুমিল্লা বিজ্ঞান কলেজের সামনে ময়লার ভাগাড় অপসারণের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। এসময় সড়ক অবরোধ করে তারা বিক্ষোভ করে। তাদের সাথে যোগ দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকজন সমন্বয়কও। মঙ্গলবার কলেজ সংলগ্ন নগরীর নবাব বাড়ি চৌমুহনী সড়কে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বিক্ষোভ চলাকালীন ময়লার ভাগাড়, ভাগাড়ের সিঁড়ি ও গাড়ি অপসারণের দাবি জানায় তারা৷ একপর্যায়ে সিটি করপোরেশনের লোকজন এসে আশ্বাস দিলে শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে যায়।

কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী নুসরাত জাহান বুসরা বলেন, কলেজে ভর্তি হওয়ার পর থেকেই দেখছি এখানে বড় ময়লার ভাগাড়। দুর্গন্ধের কারণে ক্লাসে বসতে পারি না। এ ময়লার ভাগাড় অপসারণ করতে হবে।

??

দ্বাদশ শ্রেণির ছাত্র মো. নজরুল ইসলাম বলেন, ক্লাসরুমে মাস্ক পরে বসতে হয়। এ কলেজের অনেক ছাত্র দেশের নামকরা প্রতিষ্ঠান থেকে উচ্চ শিক্ষা নিয়েছে ও নিচ্ছে। ময়লার ভাগাড়ের কারণে শিক্ষার্থীরা এখানে ভর্তি হওয়ার আগ্রহ হারিয়ে ফেলছে।

কলেজ অধ্যক্ষ আবু জাফর মুহাম্মদ সালমান জানান, পাঁচ বছর ধরে কলেজের সামনে এই ময়লার ভাগাড়। সিটি করপোরেশনে দফায় দফায় গিয়েছি। তারা ভাগাড়টি সরায়নি। এখনকার শিক্ষার্থীরা পড়াশোনার জন্য সুন্দর পরিবেশ খোঁজে। কলেজের ভেতরের পরিবেশ চমৎকার। কিন্তু বাইরের এই ভাগাড়ের কারণে প্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তি হতে চায় না।

কুমিল্লা সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আমরা ময়লার গাড়িগুলো সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।