লোকাল ট্রেন চালু হওয়ায় সরগরম স্টেশন, খুশি যাত্রীরা

প্রতিনিধি।।
দীর্ঘদিন বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে আবারো চালু হয়েছে লোকাল ট্রেনের যাত্রা। এতে স্টেশন সরগরম হয়ে উঠেছে। এদিকে কম সময়ে ও সাশ্রয়ী ভাড়ায় গন্তব্য যেতে পেরে খুশি যাত্রীরা।
মঙ্গলবার সরেজমিনে কুমিল্লা রেলওয়ে স্টেশনে ঘুরে দেখা যায়, স্টেশনে যাত্রীরা টিকেট কাটছেন। ফেরিওয়ালারা ব্যস্ত তাঁদের পণ্য বিক্রি করতে। ফ্ল্যাটফর্মে অনেকে বসে আছেন। অপেক্ষা করছেন কখন ট্রেন আসবে। অনেকটা নিরবতা ভেঙ্গেই জেগে উঠেছে কুমিল্লা রেলওয়ে স্টেশন। কয়েকজন ভিক্ষুককে জটলা পাকিয়ে বসে আছেন। মঙ্গলবার দুপুরে হুইসেল বাজিয়ে ফ্ল্যাটফর্মে প্রবেশ করলো কর্ণফুলি কমিউটার ট্রেনটি।
ব্যবসায়ী আবুল কালাম জানান, সড়ক পথে কুমিল্লা থেকে আখাউড়া যেতে তার খরচ হতো অন্তত দেড়শ’ টাকা। সময়ও বেশি লাগতো। আজ কুড়ি টাকা দিয়ে টিকেট কেটেছেন। সময় ও অর্থ দুটোই সাশ্রয় হবে।
কামাল রহমান জানান, তিনি পণ্য সরবরাহ করেন। কুমিল্লা থেকে নিয়মিত লাকসাম যান। সড়ক পথে যাতায়াতে তাঁর খরচ ও সময় বেশি লাগতো। আজ থেকে আবার ট্রেনে গন্তব্যে যেতে পারবেন বলে তার ভালো লাগছে।
কুমিল্লা রেলওয়ে স্টেশন মাস্টার মোঃ শাহাবুদ্দিন জানান, মঙ্গলবার দুটি লোকাল ট্রেন যাতায়াত করেছে। ঢাকা অভিমুখে কর্ণফুলি কমিউটার ট্রেনটি ১২ঃ৫২ মিনিটে কুমিল্লা স্টেশন ছেড়ে যায়। বিকেল ৩ টায় চট্টগ্রাম অভিমুখে আরেকটি কর্ণফুলি লোকাল ট্রেন ছেড়ে যায়।