কসবার বরেণ্য শিক্ষক আবু ইউসুফ ভুইয়ার ইন্তেকাল

 

এমদাদুল হক সোহাগ।।
বরেণ্য শিক্ষক কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষকমো: আবু ইউসুফ ভুইয়া (৫৬) ম্যাসিভ হার্ট অ্যাটাকে ইন্তেকাল করেছেন। ইন্না ল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
১৮ জানুয়ারি বুধবার সন্ধ্যায় কুমিল্লা নগরীর সিডি প্যাথ হসপিটালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি বৃদ্ধ পিতা, তিন ছেলে, স্ত্রী, ভাই, বোন, আত্মীয় স্বজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন।

কুমিল্লা সিডি প্যাথ হসপিটালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক তৃপ্তীষ চন্দ্র ঘোষ জানান, হার্ট অ্যাটাকের পর চিকিৎসাধীন অবস্থায় তিনি পুনরায় হার্ট অ্যাটাকে আক্রান্ত হন।
এদিকে জনপ্রিয় এই শিক্ষকের মৃত্যুর খবরে কুমিল্লা সিডি প্যাথ হসপিটালে ভিড় করেন পরিবার-পরিজন, বন্ধুবান্ধব ও শুভাকাঙ্খীরা। আবু ইউসুফ ভূইয়া পরিবার নিয়ে কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া এলাকায় নিজ ফ্ল্যাটে এবং গ্রামের বাড়ি কসবার আকছিনা গ্রামে বসবাস করতেন। তিনি কুমিল্লাস্থ কসবা উপজেলা কল্যাণ সমিতির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা কল্যাণ সমিতির সদস্য ছিলেন।

মানুষ গড়ার কারিগর আবু ইউসুফ ভুইয়া ছিলেন কসবা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির বর্তমান সভাপতি,  কসবা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক তিনবারের সাধারণ সম্পাদক, বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাবেক সহ-সভাপতি ও বর্তমান সদস্য, বাংলাদেশ স্কাউটস কসবা উপজেলার সহ-সভাপতি, কসবা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সাবেক সদস্য সচিব, পানিয়ারূপ উচ্চ বিদ্যালয়ের সাবেক  অভিভাবক সদস্য, প্রতিষ্ঠাতা সভাপতি আকছিনা মাইলস্টোন প্রি ক্যাডেট স্কুল, সভাপতি আকছিনা- কুল্লাবাড়ী মডার্ন হাই স্কুল, প্রধান শিক্ষক কসবা পৌর উচ্চ বিদ্যালয় এবং উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক।

কসবা উপজেলার কসবা পশ্চিম ইউনিয়নের আকছিনা গ্রামে বাদ জোহর নামাজের জানাযা অনুষ্ঠিত হওয়ার প্রাথমিক সিদ্ধান্ত পরিবার সূত্রে জানা গেছে।