কসবা-আখাউড়াকে নিজের অঙ্গের মতোই দেখি:আইনমন্ত্রী

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
সাংবাদিকতাকে কলুষিত না করার আহবান জানিয়ে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এম.পি বলেন, নিরপেক্ষ ও স্বাধীন ভাবে সাংবাদিকতা করবেন। আমি ভালো কাজ করলে তা বলবেন,খারাপ করলে সেটিও বলবেন। আমি কখনোই বলবোনা আমার খারাপকে আপনারা ভালো বলেন। সোমবার সন্ধ্যায় কসবা প্রেস ক্লাবের কমিটি গঠনে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী এসব কথা বলেন।
স্থানীয় প্রেস ক্লাব ও সাংবাদিকতায় বিভাজন প্রসঙ্গ তুলে ধরে আইনমন্ত্রী বলেন, আমরা সকলে চাই, সাংবাদিকদের মধ্যে যাতে কোনো বিভাজন না থাকে। মানুষ যখন বলে আমার এখানে ২/৩ টা প্রেস ক্লাব, এ নিয়ে তারা হাসে, তখন আমার মোটেও ভালো লাগে না। আমার গায়ে লাগে। যেদিন থেকে আমি এম.পি’র দায়িত্ব নিয়েছি,কসবা-আখাউড়ার উন্নয়নে কাজ করে যাচ্ছি,সেদিন থেকেই কসবা-আখাউড়াকে আমার শরীরের মতো, নিজের অঙ্গের মতো দেখি। মন্ত্রী আরো বলেন, যে কোনো সংগঠনের নেতৃত্ব নির্বাচিত হবে এটাই গণতন্ত্রের কথা। সেখানে বিভাজন ঠিক নয়। যাকে নেতৃত্ব দিলে সংগঠনের অগ্রগতি হবে ঠিক সেভাবেই নেতা নির্বাচন করতে হবে।
ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু’র সভাপতিত্বে কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় স্বাগত বক্তৃতা করেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাউসার ভূঁইয়া জীবন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল এহসান খান, পৌরমেয়র মো. গোলাম হাক্কানী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী মো. আজহারুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি  পীযুষ কান্তি আচার্য। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের পাঠাগার সম্পাদক এইচ.এম. সিরাজ ও সাংবাদিক বাহাদুর আলম।
সাংবাদিক নেপাল চন্দ্র সাহার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মো. সোলেমান খান, আবুল খায়ের স্বপন, মোহাম্মদ সোহরাব হোসেন, লোকমান হোসেন পলা, মো. আব্দুল হান্নান, মো. শাহ আলম চৌধুরী, আবুল কালাম আজাদ প্রমুখ। পরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন কসবা প্রেস ক্লাবের নতুন কার্যকরী কমিটি ঘোষণা করেন। এতে মো. সোলেমান খান সভাপতি এবং মো. আবুল খায়ের স্বপন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। অন্যান্য পদে নির্বাচিতরা হচ্ছেন সহ-সভাপতি নেপাল চন্দ্র সাহা, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহরাব হোসেন, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন পলা, অর্থ সম্পাদক  মো. অলিউল্লাহ সরকার অতুল, দপ্তর সম্পাদক  মো. রুবেল আহমেদ,  কার্যকরী সদস্য   মো. আবুল কালাম আজাদ, ভজন শংকর আচার্য ও নাজমুল হক সজল। মন্ত্রী এক কোটি টাকা ব্যয়ে কসবা প্রেস ক্লাব ভবন করে দেয়ার বিষয়টি পুন:ব্যক্ত করেন।